Home / খেলাধুলা / আইসিসির মাস সেরা হলেন বুমরাহ

আইসিসির মাস সেরা হলেন বুমরাহ

শেরপুর নিউজ ডেস্ক: সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই মূলত আইসিসি প্রকাশ করেছিল জুন মাসের সেরা তিনজন ক্রিকেটারের নাম। যাদের মধ্যে চ্যাম্পিয়ন ভারত দলের অধিনায়ক রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহ ছিলেন। এছাড়াও ছিলেন আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। আজ বাকি দুইজনকে টপকে জুন মাসের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন বুমরাহ।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বল হাতে রীতিমত একচেটিয়া দাপট দেখিয়েছেন বুমরাহ। পাওয়ার-প্লেতে হোক কিংবা ডেথ ওভারে, বল হাতে প্রতিপক্ষের ব্যাটারদের নাস্তানাবুদ করেছেন তিনি। খুব স্বাভাবিকভাবেই মাসসেরা খেলোয়াড় হিসেবে তাকেই বেশিরভাগ সমর্থকরা ধরে নিয়েছিলেন।

বুমরাহকে বিশ্বকাপ টুর্নামেন্ট সেরা এবং মাস সেরা হিসেবে নির্বাচিত করার পেছনে আছে মূলত তার কিপটে ইকোনমি, গড় এবং ম্যাচের ইম্প্যাক্ট বিবেচনা। আসরজুড়ে ৪.১৭ ইকোনমিতে বল করেছেন, গড় ছিল ৮.২৬। প্রতি ১১.৮৬ বলে নিয়েছেন একটা করে উইকেট; ইম্প্যাক্ট রেখেছেন সব জয়ে।

বুমরাহ সাদা বলের এই ফরম্যাটে এখন পর্যন্ত ভারতের হয়ে খেলেছেন ৭০ ম্যাচ। যেখানে উইকেট নিয়েছেন ৮৯টি। তবে এখানে একটি মজার বিষয় হলো পুরো আন্তর্জাতিক টি-টোয়েন্টি ৮ ইনিংসে ব্যাট করতে নেমে তিনি করেছেন কেবল ৮ রান।

 

Check Also

অলিম্পিকে মশাল বহন করলেন বিটিএস তারকা জিন

  শেরপুর নিউজ ডেস্ক: প্যারিসে অলিম্পিকের পর্দা উঠছে আগামী ২৬ জুলাই। এ উপলক্ষে অলিম্পিকের মশাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =

Contact Us