সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / ইসরায়েলে ৫ লাখ ক্ষেপণাস্ত্র ছুড়বে হিজবুল্লাহ

ইসরায়েলে ৫ লাখ ক্ষেপণাস্ত্র ছুড়বে হিজবুল্লাহ

 

শেরপুর নিউজ ডেস্ক: লেবাননের বিরুদ্ধে নতুন করে যুদ্ধ শুরু করা হলে ইসরায়েল অভিমুখে পাঁচ লাখ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে হিজবুল্লাহ, এমন হুঁশিয়ারি দিয়েছেন লেবাননের গ্রান্ড শিয়া মুফতি শেখ আহমাদ কাবালান। রবিবার (২৩ জুন) বৈরুতে এক সভায় বক্তৃতাকালে এ হুঁশিয়ারি দেন তিনি।

তিনি বলেন, পূর্ণ-মাত্রার যুদ্ধ শুরু হলে ইসরায়েল পাঁচ লাখ ক্ষেপণাস্ত্রের আঘাত সহ্য করার জন্য প্রস্তুত থাকে যেন। এসব ক্ষেপণাস্ত্রের বিধ্বংসী ক্ষমতা দখলদার সরকারকে ৭০ বছর আগের অবস্থায় ফিরিয়ে নিয়ে যাবে। খবর পার্সটুডের।

লেবাননের শিয়া ওই গ্রান্ড মুফতি আরো বলেন, ইসরায়েলি কর্মকর্তারা ‘হিজবুল্লাহকে পরাজিত করা সম্ভব’ বলে এক চরম বিভ্রান্তির মধ্যে দিন কাটাচ্ছে।

তিনি জানান, ইসরায়েলের কাছে সমরাস্ত্র ও গোলাবারুদের বিশাল ভাণ্ডার থাকা সত্ত্বেও গত আট মাস ধরে তারা গাজা উপত্যকার প্রতিরোধ যোদ্ধাদের পরাজিত করতে পারেনি। অথচ গাজার যোদ্ধারা সম্পূর্ণ নিজস্ব প্রযুক্তিতে তৈরি সাধারণ মাণের অস্ত্র দিয়ে যুদ্ধ করছে। পক্ষান্তরে লেবাননের প্রতিরোধ যোদ্ধাদের কাছে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তির এক বিশাল সমরাস্ত্র ভাণ্ডার।

লেবাননের শিয়া গ্রান্ড মুফতির এ হুশিয়ারির আগে হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ গত বুধবার হুমকি দিয়ে বলেছিলেন, ইসরায়েল যদি লেবাননের বিরুদ্ধে পূর্ণ-মাত্রার আগ্রাসন চালায় তাহলে ইসরায়েলের কোনো অংশ তার যোদ্ধাদের হামলা থেকে বাদ যাবে না।

এরপর রবিবার হিজবুল্লাহ ইসরায়েলের গুরুত্বপূর্ণ সামরিক ও বেসামরিক স্থাপনাগুলোর স্যাটেলাইট ইমেজ প্রকাশ করে তেলআবিবকে তাক লাগিয়ে দিয়েছে।

হিজবুল্লাহ তেল আবিবকে এই বার্তা দিতে চেয়েছে যে, পূর্ণ-মাত্রার যুদ্ধ শুরু হলে এসব স্থাপনাকে টার্গেট করা হবে।

Check Also

কারাগারে ঠাঁই নেই হাজারো বন্দিকে আগাম মুক্তি দেবে যুক্তরাজ্য

শেরপুর নিউজ ডেস্ক: কারাগার জনাকীর্ণ হয়ে পড়েছে, নতুন বন্দি রাখার জায়গা নেই। এ কারণে কয়েক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − two =

Contact Us