সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / যুক্তরাষ্ট্রকে হারিয়ে সুপার এইটে ভারত

যুক্তরাষ্ট্রকে হারিয়ে সুপার এইটে ভারত

শেরপুর নিউজ ডেস্ক: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে রীতিমতো উড়ছিল যুক্তরাষ্ট্র। নিজেদের প্রথম ম্যাচে কানাডাকে হারিয়ে অভিযান শুরু করেছিল তারা। পরের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ক্রিকেট বিশ্বকে বিস্ময় উপহার দেয় মার্কিনিরা। সেই তাদেরই পরাজিত করে পরাজিত করে সুপার এইটে উঠলো ভারত।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই আর্শদীপ সিংয়ের শিকার হন শায়ান জাহাঙ্গীর। একই ওভারে অ্যান্ড্রিস গুজকেও সাজঘরের পথ দেখান তিনি। ভারপ্রাপ্ত অধিনায়ক অ্যারন জোন্স চাপের মুখে সুবিধা করতে পারেননি। ১১ রান করতে তাকে খেলতে হয় ২২ বল।

এতে বিপর্যয়ে পড়ে যুক্তরাষ্ট্র। পরে মিডলঅর্ডার ও লোয়ারঅর্ডারের ব্যাটাররা তা সামাল দেন। নিতিশ কুমার ২৭, কোরি অ্যান্ডারসন ১৫, হারমিত সিং ১০ ও শ্যাডলি ভন স্কালকুইক ১১ রান করে লড়াইয়ের পুঁজি এনে দেন।

শেষ পর্যন্ত আর্শদীপের ক্ষুরধার বোলিংয়ের পরও ৮ উইকেট হারিয়ে ১১০ রান তোলে যুক্তরাষ্ট্র। আর্শদীপ এদিন ৪ ওভারে মাত্র ৯ রান খরচ করে ৪ উইকেট শিকার করেন। এছাড়া হার্দিক পান্ডিয়া ১৪ রানের খরচায় লাভ করেন ১ উইকেট।

জবাব দিতে নেমে একপর্যায়ে বেশ চাপে পড়ে ভারত। তবে যুক্তরাষ্ট্র তিনবার ওভারের মধ্যবর্তী সময়ে ১ মিনিটের বেশি সময় ক্ষেপণ করায় ৫ রান পেনাল্টি পায় তারা। তাতে ম্যাচ হেলে পড়ে তাদের দিকে।

প্রথম ওভারেই বিরাট কোহলিকে হারায় ভারত। এবার তিনি ফেরেন গোল্ডেন ডাকের শিকার হয়ে। অধিনায়ক রোহিত শর্মাও সুবিধা করতে পারেননি। রিশভ প্যান্ট ২০ বলে ১৮ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। তাতে বিপাকে পড়ে টিম ইন্ডিয়া।

পরে সূর্যকুমার যাদব ও শিভম দুবে দেখেশুনে খেলে দলকে নিয়ে যান জয়ের পথে। ১৬তম ওভার শুরুর আগে ৫ রান পেনাল্টি করা হয় যুক্তরাষ্ট্রকে। এর আগে ৩০ বলে ৩৫ রান প্রয়োজন ছিল ভারতের। ১৭তম ওভারে আসে ১৭ রান। এতে ম্যাচের নিয়ন্ত্রণও চলে আসে ভারতের হাতে।

সূর্যকুমার অর্ধশতক হাঁকিয়ে তরান্বিত করেন দলের জয়। ৪৯ বলে ২টি করে চার-ছক্কায় ৫০ রান করে থাকেন অপরাজিত। এছাড়া ৩৫ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন দুবে। ১৮.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারত পৌঁছে যায় কাঙ্ক্ষিত লক্ষ্যে। যুক্তরাষ্ট্রের হয়ে সৌরভ নেত্রভালকার শিকার করেন জোড়া উইকেট।

Check Also

কোনো সংঘাত নয়, আলোচনায় সমাধান হোক: তামিম

শেরপুর নিউজ ডেস্ক: চলমান কোটা সংস্কার আন্দোলন নিয়ে অবশেষে মুখ খুলেছেন ক্রিকেটার তামিম ইকবাল। দেশসেরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 1 =

Contact Us