সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / দুঃসংবাদ পেলেন সাকিব

দুঃসংবাদ পেলেন সাকিব

শেরপুর নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাজে ভাবে পরাস্ত হয়েছে বাংলাদেশ। এই সিরিজে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি সাকিব আল হাসান। যার ফলে নেতিবাচক প্রভাব পড়েছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সবশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে।

বুধবার (২৯ মে) খেলোয়াড়দের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যাট করার সুযোগ মিলেছিল সাকিবের। তিনি যথাক্রমে ৬ ও ৩০ রানে আউট হয়েছিলেন। আর তিন ইনিংসে বোল করে মাত্র ১ উইকেট শিকার করেন তিনি। প্রথম দুই টি-টোয়েন্টিতে তিনি ছিলেন উইকেটশূন্য। এই বেহাল দশার কারণে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন র‍্যাঙ্কিংয়েই অবনতি হয়েছে সাকিবের।

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হাতছাড়া হয়ে গেছে সাকিবের। তিনি ২২৩ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে যাওয়ায় এক নম্বরে উঠে গেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। শ্রীলঙ্কার এই অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ২২৮।

ব্যাটিংয়ে তিন ধাপ পিছিয়ে সাকিব আছেন যৌথভাবে ৮২তম স্থানে। আর বোলিংয়ে এক ধাপ অবনতি হওয়ায় তার অবস্থান ৩১ নম্বরে।

স্বাগতিক যুক্তরাষ্ট্রের মাটিতে সবশেষ তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হার মানে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ হারের পর শেষ টি-টোয়েন্টিতে ১০ উইকেটের রেকর্ড জয় পেয়েছে টাইগাররা।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এমন পারফরম্যান্সের পর নিঃসন্দেহে বাংলাদেশের আত্মবিশ্বাস নড়ে গেছে। সাকিবের সবশেষ পারফরম্যান্সও তাতে যোগ হয়েছে বাড়তি ধাক্কা হিসেবে।

আগামী ২ জুন টুর্নামেন্টের পর্দা উঠলেও ৮ জুন বিশ্বমঞ্চের মিশনে মাঠে নামবে বাংলাদেশ। সেদিন শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে শান্তর দল। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে লাল-সবুজেরা। গ্রুপ পর্বে শেষ দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে খেলবে হাথুরুসিংহের শিষ্যরা।

 

Check Also

কোনো সংঘাত নয়, আলোচনায় সমাধান হোক: তামিম

শেরপুর নিউজ ডেস্ক: চলমান কোটা সংস্কার আন্দোলন নিয়ে অবশেষে মুখ খুলেছেন ক্রিকেটার তামিম ইকবাল। দেশসেরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =

Contact Us