সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / ড. ইউনূসের বিরুদ্ধে মামলা স্থগিত

ড. ইউনূসের বিরুদ্ধে মামলা স্থগিত

শেরপুর নিউজ ডেস্ক: নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনুসসহ ছয়জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে করা মামলার কার্যক্রম আগামী ২২ মে পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট। পাশাপাশি এ মামলাটি কেন বাতিল ও অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছেন আদালত।

এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার এ আদেশ দেন।

ড. ইউনুসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করে সমকালকে বলেন, আগামী আট সপ্তাহের মধ্যে বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে, শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনুসসহ ছয়জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে দায়ের করা মামলা স্থগিত চেয়ে রিট দায়ের করা হয়। ২০২১ সালে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের অবসরপ্রাপ্ত খামার ব্যবস্থাপক গোলাম মোস্তফা এ মামলা করেন। মামলায় বাদীপক্ষের আইনজীবী শামীম আল মামুন জানান, অবসর গ্র্যাচুইটি ও অর্জিত ছুটি বাবদ নয় লাখ ৭৫ হাজার ১২৫ টাকা ক্ষতিপুরণ বাবদ পাওনা আদায়ের লক্ষ্যে ড. ইউনুসসহ আরও ছয়জনকে আসামি করে মামলা করা হয়েছে।

Check Also

বাজারে থাকা এসএমসি প্লাসের সব ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ

শেরপুর নিউজ ডেস্ক: বাজারে থাকা এসএমসি প্লাসের সকল ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন বিশুদ্ধ খাদ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three − two =

Contact Us