সর্বশেষ সংবাদ
Home / পরিবেশ প্রকৃতি / তাপপ্রবাহ থাকতে পারে আরও ৩ দিন

তাপপ্রবাহ থাকতে পারে আরও ৩ দিন

শেরপুর নিউজ ডেস্ক: ইতোমধ্যে দেশের ছয় বিভাগে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী দিনগুলোতে তাপপ্রবাহ নতুন নতুন অঞ্চলে বিস্তার লাভ করতে পারে।

তাপপ্রবাহ পরিস্থিতি আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে- এ বিষয়ে সতর্কবার্তা জারি করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (১৩ এপ্রিল) বিকেলে জারি করা তাপপ্রবাহের সতর্কবার্তায় বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগসমূহের ওপর দিয়ে মৃদু (৩৬-৩৭.৯ ডিগ্রি সেলসিয়াস) থেকে মাঝারি (৩৮- ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস) ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা আরও বিস্তার লাভ করতে পারে। শনিবার পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটিতে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বেড়ে হয়েছে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

নীলফামারী ও নেত্রকোনা জেলাসহ রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

Check Also

মে’র প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস

শেরপুর নিউজ ডেস্ক: হিট অ্যালার্টের (তাপপ্রবাহের সতর্কতা) মেয়াদ বাড়ছে আরও তিনদিন। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + ten =

Contact Us