সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / বাংলাদেশ থেকে দক্ষ নার্স নিতে চায় কানাডা

বাংলাদেশ থেকে দক্ষ নার্স নিতে চায় কানাডা

শেরপুর নিউজ ডেস্ক: বয়স্ক মানুষের সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ায় কানাডার দক্ষ নার্স, চিকিৎসক ও টেকনোলজিস্ট দরকার। ভবিষ্যতে বাংলাদেশ থেকে প্রয়োজনীয়সংখ্যক নার্স ও স্বাস্থ্যকর্মী নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে দেশটি।

তবে এই নার্স বা স্বাস্থ্যকর্মীদের আন্তর্জাতিক মানের দক্ষ হতে হবে। এর জন্য বাংলাদেশে বিশ্বমানের নার্সিং শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনে আগ্রহ প্রকাশ করেছে কানাডা।

বুধবার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার লিলি নিকোলাস এই আগ্রহ প্রকাশ করেন।

স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান উপস্থিত ছিলেন। সাক্ষাৎকালে কানাডা সরকারের পক্ষ থেকে বাংলাদেশে একটি উন্নত ও বিশ্বমানের নার্সিং প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করার আগ্রহ প্রকাশ করেন লিলি নিকোলাস।

এ পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বাংলাদেশে পর্যাপ্ত সংখ্যক দক্ষ নার্স ও চিকিৎসক রয়েছেন উল্লেখ করে কানাডীয় হাইকমিশনারকে আশ্বস্ত করেন। তিনি বলেন, বাংলাদেশে এই মুহূর্তে ৯৫ হাজার শিক্ষিত নার্স আছে, যারা বিশ্বের যে কোনো দেশের স্বাস্থ্যসেবায় ভূমিকা রাখতে পারবে। তবে তাদের আরও বেশি দক্ষ ও বিশ্বমানের করতে সঠিকভাবে প্রশিক্ষিত করতে হবে। এ জন্য দক্ষ প্রশিক্ষকও দরকার। এ ক্ষেত্রে কানাডা সরকার বাংলাদেশে যে উন্নতমানের টিচার্স ট্রেনিং সেন্টার করার উদ্যোগ গ্রহণ করেছে– তা প্রশংসনীয়।

আলোচনায় কানাডা হাইকমিশনের হেড অব কোঅপারেশন অ্যান্ড কাউন্সিলর জো গুডিংস এবং ভারপ্রাপ্ত রাজনৈতিক কাউন্সিলর সিয়োভান কার উপস্থিত ছিলেন।

Check Also

প্রকল্প বাস্তবায়ন ও ঋণ পরিশোধে বাংলাদেশের অবস্থান ভালো: বিশ্বব্যাংকের এমডি

শেরপুর ডেস্ক: প্রকল্প বাস্তবায়ন এবং ঋণ পরিশোধের ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান ভালো বলে জানিয়েছেন বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + nine =

Contact Us