সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / জেলার খবর / বগুড়ায় প্রথম দিন অনুপস্থিত ৬৮২ জন

বগুড়ায় প্রথম দিন অনুপস্থিত ৬৮২ জন

শেরপুর ডেস্কঃ এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিন বগুড়ায় ৬৮২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। তবে জেলার কোথাও কোনো বহিস্কারের ঘটনা ঘটেনি। সাধারণত পাবলিক পরীক্ষাগুলো সকাল ১০টায় শুরু হলেও এবার এক ঘন্টা পিছিয়ে বেলা ১১টায় শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়েছে।

বগুড়া জেলা প্রশাসনের শিক্ষা কল্যাণ শাখা থেকে জানা গেছে, এবারে জেলার ৪২টি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় ৩৩ হাজার ৮৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিন উপস্থিত ছিল ৩৩ হাজার ৬৪১জন। অনুপস্থিত ২৫৪। দাখিল ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় ৭ হাজার ২৪৬জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৬ হাজার ৯৭৭ জন। দাখিলে অনুপস্থিত ছিল ২৬৯জন শিক্ষার্থী। এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষা ২১টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় ৩ হাজার ৩৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৩ হাজার ২১৪ জন। অনুপস্থিত ছিল ১৫৯ জন।

সাধারণত সকাল ১০টায় পাবলিক পরীক্ষা শুরু হয়। কিন্তু এবার বেলা ১১টায় দুই ঘণ্টার এই পরীক্ষা শুরু হবে। যানজট এড়াতে সময় পেছানো হয়েছে। পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে আসনে বসতে হবে। তবে কেউ দেরি করলে প্রবেশপথে সংরক্ষিত রেজিস্টারে কারণ লিখে পরীক্ষার হলে প্রবেশ করতে পারবে। গত ১৯ জুন এসএসসি পরীক্ষা শুরুর কথা থাকলেও সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির কারণে তা পিছিয়ে যায়। গত বছরের মত এবারও সংশোধিত ও পুনর্বিন্যাস করা সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা নেওয়া হবে।

জেলা প্রশাসনের শিক্ষা কল্যাণ শাখা থেকে জানানো হয়েছে, প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 

Check Also

বগুড়ায় আবাসিক হোটেল থেকে ৬ নারী আটক

শেরপুর ডেস্কঃ বগুড়ায় অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগে এক আবসিক হোটেল থেকে ৬ নারীকে আটক …

Leave a Reply

Your email address will not be published.

14 − 7 =

Contact Us