Home / খেলাধুলা / সিরিজ হারলো টাইগাররা

সিরিজ হারলো টাইগাররা

শেরপুর ডেস্কঃ ঘরের মাঠে ব্যাট হাতে কিভাবে লড়াই করতে হয় তা ভুলে গেছে টাইগাররা। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শনিবার (২০ নভেম্বর) দায়সারা ব্যাটিং করেছেন মাহমুদউল্লাহ বাহিনী। এমনকি এ ম্যাচে ৮ উইকেট জিতেছে সফরকারী পাকিস্তান। এর ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করেছে বাবর আজম বাহিনী।

এদিন বাংলাদেশের দেয়া ১০৯ রানের লক্ষে শুরুটা ভালো করতে না পারলেও শেষটা করেছে ভালো। শুরুতে উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে দারুণ প্রতিরোধ গড়ে তোলে পাকিস্তান। দলীয় ১২রানে বাবর আজম আউট হন মোস্তাফিজের বলে। পাকিস্তানের অধিনায়ক ৫ বলে ১ রান করেন। এরপর মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামান দলের হাল ধরেন।

বেশ সাবধানী ব্যাটিং করছেন এ দুই ব্যাটসম্যান। এমনকি হাফসেঞ্চুরিও করেন ফখর জামান। তার ব্যাটে ভর করে জয়ের বন্দরে পৌছায় পাকিস্তান। এদিন হোম অব ক্রিকেট মিরপুরে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্ত ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেনি লাল সবুজের প্রতিনিধিরা।

এদিন শুরুতে ওপেনার সাইফ হাসান আউট হন। প্রথম টি-টোয়েন্টিতে ১ রান করা সাইফ আজ গোল্ডেন ডাক হয়ে সাজঘরে ফিরেন। আফ্রিদির ফুলার লেন্থর বল ব্যাটে লাগাতে পারেনি। এলবিডব্লিউ হয়ে ব্যর্থ এ টাইগার ওপেনার সাজঘরে ফিরেন। এরপর দ্বিতীয় ওভারে বাংলাদেশ হারায় নাঈম শেখের উইকেট। পাকিস্তানের ডানহাতি পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের অফস্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দেন ২ রান করা নাঈম। এরপর লড়াই করার আভাস দিয়ে আউট হন আফিফ হোসেন। তিনি ২০রান করে সাজঘরে ফিরেন। তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। কিন্ত বিপদের সময় অধিনায়ক মাহমুদউল্লাহর সঙ্গে দলের হাল ধরেছেন নাজমুল হোসেন শান্ত। তারা দুজন ২৮ রানের জুটি গড়েন। এরপর তারাহুরো করে খেলতে গিয়ে আউট হন মাহমুদউল্লাহ। তিনি হারিস রউফের বলে খোঁচা মারতে গিয়ে ধরা পড়েন উইকেটরক্ষক রিজওয়ানের হাতে। মাহমুদউল্লাহ ১৫ বলে ১২ রান করে আউট হন।

এদিকে দ্রুত ৪ উইকেট হারানোর পর শান্তর ব্যাটে স্বপ্ন দেখছিলো বাংলাদেশ। কিন্তু বড় ইনিংস খেলে দলকে লড়াকু সংগ্রহের দিকে নিয়ে যেতে পারেননি। ৩৪ বলে ৫ চারের সাহায্যে ৪০ রান করে আউট হন শান্ত। এরপর ব্যক্তিগত ৩রানে আউট হন মেহেদি হাসান। এরপর নিয়মিত উইকেট হারালে আর বড় সংগ্রহ তুলতে সক্ষম হয়নি টাইগাররা।

Check Also

৩ রানে হেরেছে টাইগাররা

শেরপুর ডেস্কঃ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ রানে হেরেছে টাইগাররা। ম্যাচটিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =

Contact Us