Home / দেশের খবর / কেউ আর ইতিহাস বিকৃতি করতে পারবে না: প্রধানমন্ত্রী

কেউ আর ইতিহাস বিকৃতি করতে পারবে না: প্রধানমন্ত্রী

শেরপুর ডেস্কঃ বিশ্বখ্যাত প্রকাশনা সংস্থা টেইলর এন্ড ফ্রান্সিস এবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর পাকিস্তানী গোয়েন্দা সংস্থাগুলোর প্রতিবেদন রিপোর্ট নিয়ে তৈরি বই ‘সিক্রেটি ডকুমেন্টস অব ফাদার অব দ্যা নেশন’ প্রকাশ করলো।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বইটির আন্তর্জাতিক সংস্করণের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর দুই কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পঁচাত্তর পরবর্তী সময়ে বাংলাদেশ থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছে। এখন আর কেউ ইতিহাস বিকৃতি করতে পারবে না। এই বইয়ের মাধ্যমে যেমন সঠিক ইতিহাস জানা যাবে, তেমনি দেশ-বিদেশে সবার কাছে পৌঁছাবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও ব্রিটেন’ শীর্ষক চিত্রপ্রদর্শনীরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা চিত্র প্রদর্শনী ঘুরে দেখেন।

বাংলাদেশের স্বাধীনতার সংগ্রামকে স্তব্ধ করে দিতে বঙ্গবন্ধুকে কেন্দ্র করেই ছিল পশ্চিম পাকিস্তান সরকারের সকল তৎপরতা। ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত কঠোর গোয়েন্দা নজরদারিতে থাকা বঙ্গবন্ধুকে ঘিরে সে সব গোয়েন্দা রিপোর্ট নিয়েই প্রকাশিত বই, সিক্রেটি ডকুমেন্টস অব ফাদার অব দ্যা নেশন।

বাংলাদেশের পর এবার লন্ডনে আন্তর্জাতিক মাধ্যমে এই বই প্রকাশিত হলো, যার মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

Check Also

নতুন বছরে ক্লাস বাড়ানোর পরিকল্পনা স্থগিত

শেরপুর ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =

Contact Us