Home / দেশের খবর / সিরাজগঞ্জ-৬ আসনে আ. লীগের মনোনয়ন পেলেন কবিতা

সিরাজগঞ্জ-৬ আসনে আ. লীগের মনোনয়ন পেলেন কবিতা

শেরপুর ডেস্কঃ সিরাজগঞ্জ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন মেরিনা জাহান কবিতা। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে এই মনোনয়ন দেওয়া হয়।

এদিন একটি সংসদীয় আসন, ১০ পৌরসভা ও দুই উপজেলায় আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হয়। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

আগামী ২ নভেম্বর সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচন ও ১০টি পৌরসভার নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১০ অক্টোবর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১১ অক্টোবর, আপিল ১২-১৪ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর ও প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর।

সিরাজগঞ্জ-৬ আসনটি শাহজাদপুর উপজেলা নিয়ে গঠিত। আসনটি থেকে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়েছিলেন হাসিবুর রহমান স্বপন। গত ২ সেপ্টেম্বর স্বপনের মৃত্যু হলে সিরাজগঞ্জ-৬ আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী আগামী ৩০ নভেম্বরের মধ্যে আসনটিতে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।

Check Also

সারা দেশে বিজিবি মোতায়েন

শেরপুরডেস্কঃ দুর্গাপূজায় নিরাপত্তা রক্ষার্থে সারা দেশের বিভিন্ন জেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের মোতায়েন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 8 =

Contact Us