Home / বিদেশের খবর / নিজের রেকর্ড নিজেই ভাঙ্গলেন মমতা

নিজের রেকর্ড নিজেই ভাঙ্গলেন মমতা

শেরপুর ডেস্কঃ নিজেই নিজের রেকর্ডও ভাঙলেন মমতা। পশ্চিমবঙ্গ রাজ্যের ভবানীপুর উপনির্বাচনে ৫৮ হাজার ৮৩৫ ভোটের ব্যবধানে জয়ী হলেন তৃণমূল প্রধান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে জয়ের হ্যাটট্রিকও করলেন তিনি। এক ভোট, অনেক রেকর্ড। এক দিকে যেমন মমতা নিজের জয়ের রেকর্ড ভেঙেছেন, তেমনই এই কেন্দ্রের সব ওয়ার্ডেই তৃণমূল জিতেছে বলে দাবি করেছেন মমতা। আর এর জন্য ভবানীপুরের মানুষের কাছে কৃতজ্ঞতাও স্বীকার করেছেন তিনি।

মমতা জিতবেন এটা নিশ্চিত ছিলই। কিন্তু কত ব্যবধানে তিনি জিতবেন সে দিকেই নজর ছিল সব রাজনৈতিক দলগুলির। তাই বৃহস্পতিবার সকাল থেকেই গোটা দেশের নজর ছিল ভবানীপুর কেন্দ্রের দিকে। গণনার শুরু থেকেই এগিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গণনা যত এগিয়েছে বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালের থেকে ভোটের ব্যবধান তত বেড়েছে। ২১ রাউন্ড শেষে বিশাল ভোটে জয় পেলেন তৃণমূল নেত্রী। তাঁর প্রাপ্ত ভোট ৮৫ হাজার ২৬৩। প্রাপ্ত ভোটের হার ৭২ শতাংশের বেশি।

গত ৩০ সেপ্টেম্বর শমসেরগঞ্জ, জঙ্গিপুর ও ভবানীপুর- বিধানসভার তিনটি আসনে অনুষ্ঠিত হয়েছে উপনির্বাচন। এর মধ্যে সবার দৃষ্টি কেবল ভবানীপুরের দিকেই ছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ও এই কেন্দ্রে জয় পেতে আপ্রাণ চেষ্টা করেছেন। কারণ এই কেন্দ্রের নির্বাচনের জয়-পরাজয়ের ওপর তার মুখ্যমন্ত্রী থাকা-না থাকা নির্ভর করছিলো।

এ ছাড়া এই আসনে মমতার বিরুদ্ধে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল ও সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস ভোটে দাঁড়িয়েছিলেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী থাকতে হলে মমতা ব্যানার্জিকে জিততেই হতো এ নির্বাচন। আর এই নির্বাচনেই জয় পেলেন তিনি।

Check Also

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে

শেরপুর ডেস্কঃ মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও সাড়ে ৫ হাজারের বেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 1 =

Contact Us