Home / দেশের খবর / বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন : প্রধানমন্ত্রী

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন : প্রধানমন্ত্রী

শেরপুর ডেস্কঃ সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা বিদ্যুৎতের বহুমুখী উৎপাদন বাড়িয়েছি। বিদ্যুতের উৎপাদন বাড়ায় বিদ্যুতের বহুমুখী ব্যবহারও বেড়েছে। সেই সঙ্গে সঙ্গে গ্রাহকও বেড়েছে। তাই আমি সবাইকে অনুরোধ করবো, আপনারা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবেন। খুব শিগগিরই আমরা বিদ্যুৎ চালিত মেট্রোরেল চালু করব।

রবিবার (১২ সেপ্টেম্বর) ৫টি নির্মাণ সমাপ্ত বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হন। এসময় আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও সচিব হাবিবুর রহমান।

প্রধানমন্ত্রী আরও বলেন, বিদ্যুতের আলোয় আলোকিত হবে সবার ঘর। আমরা জনগণের জন্য কাজ করে যাচ্ছি। দেশের জন্য দেশের মানুষের জন্য যা যা করা দরকার সেটাই করব। জনগণের উন্নয়ন করতে গিয়ে আমরা কাউকে পরোয়া করিনা। একেবারে গ্রামে গ্রামে বিদ্যুৎ পৌঁছানোই আমাদের লক্ষ্য। শত ভাগ মানুষ যাতে বিদ্যুৎ ব্যবহার করতে পারে আমরা সেটা নিশ্চিত করছি।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোট ৭৭৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম পাঁচটি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া তথ্য ও বিদ্যুৎ বিভাগ থেকে পাওয়া তথ্য থেকে জানা গেছে, নতুন এই ৫ বিদ্যুৎকেন্দ্রের মধ্যে হবিগঞ্জের বিবিয়ানা-৩ কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র থেকে ৪০০ মেগাওয়াট, সিলেট পাওয়ার প্লান্ট থেকে ৮৯ মেগাওয়াট, চট্টগ্রামের জুলদায় ১০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের ইউনিট ২ থেকে ১০০ মেগাওয়াট, নারায়ণগঞ্জের মেঘনা ঘাট বিদ্যুৎকেন্দ্র থেকে ১০৪ মেগাওয়াট ও বাগেরহাটের মধুমতী কেন্দ্র থেকে ১০৫ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়া যাবে।

Check Also

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

শেরপুর ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়েছে। এক্ষেত্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + seven =

Contact Us