সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / দেশ এগিয়ে যাচ্ছে বলেই বিএনপির গাত্রদাহ: কাদের

দেশ এগিয়ে যাচ্ছে বলেই বিএনপির গাত্রদাহ: কাদের

শেরপুর ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আর্থসামাজিক প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলেই বিএনপির গাত্রদাহ হচ্ছে। বিএনপির শাসনামলে স্থিতিশীল সামষ্টিক অর্থনীতির সফল বাস্তবায়ন হয়েছে বলে বিএনপি নেতাদের দাবি প্রসঙ্গে তিনি বলেন, এটি অদৌ সত্য নয়, তাদের এ দাবি অন্যান্য বক্তব্যের মতোই অসত্য ও অন্তঃসারশূন্য।

সোমবার (০৬ সেপ্টেম্বর) সচিবালয়ে তার দফতরে ব্রিফিংয়ে একথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এ সময় তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বের সমৃদ্ধ দেশগুলোর সঙ্গে প্রতিযোগিতা করে ইলিশ উৎপাদনে প্রথম ও আউটসোর্সিংয়ে দ্বিতীয় অবস্থানে, অন্যদিকে তৈরি পোশাক রপ্তানিতে দ্বিতীয়, প্রবাসী আয়ে ৮ম, ধান উৎপাদনে ৪র্থ, পাট রপ্তানিতে প্রথম এবং উৎপাদনে দ্বিতীয়, মিঠাপানির মৎস্য উৎপাদনে তৃতীয় স্থানে উন্নীত হয়েছে।

বিএনপির শাসনামলে অর্থনৈতিক উন্নয়নে ছিল চরম স্থবিরতা উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, তাদের বাজেট ছিল পরনির্ভর, ছিল না বাস্তবায়নে কোনো সক্ষমতা। বিএনপির উন্নয়ন নীতি ও কৌশল ছিল ভ্রান্ত এবং গণবিরোধী। তিনি বলেন, উৎপাদন ব্যবস্থার মূলচালিকাশক্তি বিদ্যুৎব্যবস্থাকে বিএনপি ধ্বংস করে দিয়েছিল।

দৈনিক ১০ থেকে ১২ ঘণ্টা লোডশেডিং ছিল বিএনপির তথাকথিত উন্নয়ন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, শুধু বিদ্যুৎ খাত নিয়ে তুলনা করলেই বিএনপির দাম্ভিকতা চূর্ণ হতে বাধ্য।

Check Also

বঙ্গমাতার জীবন সব নারীর জন্য শিক্ষণীয়: প্রধানমন্ত্রী

শেরপুর ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু সংগ্রামে নয়, দেশ পুনর্গঠন ও পরিচালনার ক্ষেত্রেও জাতির …

Leave a Reply

Your email address will not be published.

nineteen − seven =

Contact Us