Home / স্থানীয় খবর / শেরপুরে স্কুল মাঠে অনুমোদন ছাড়া পশুর হাট

শেরপুরে স্কুল মাঠে অনুমোদন ছাড়া পশুর হাট

শেরপুরনিউজ২৪ডটনেট ঃ বগুড়ার শেরপুরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে বিভিন্ন স্থানে জমে উঠেছে কোরবানীর পশুর হাট। তবে অনুমোদিত হাটগুলোতে অধিকাংশ সময়েই মানা হচ্ছে না করোনাকালীন স্বাস্থ্যবিধির গাইডলাইন। তাছাড়া শেরপুরে স্কুলমাঠসহ বিভিন্ন স্থানে বসছে অনুমোদন ছাড়া পশুর হাট।

শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে গত ৭ জুলাই বলা হয়, প্রতি বছর পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে এলাকাভিত্তিক বিভিন্ন স্থানে অস্থাীয় পশুর হাট বসানো হয়ে থাকে। চলতি বছরে কোভিড-১৯ এর কারণে সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষা বিষয়টি সর্বাপেক্ষা গুরুত্ব দিয়ে উক্ত অস্থায়ী হাট বাজারসমুহ যেন না বসতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য সরকার কর্তৃক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বিধায় অনুমোদিত হাটবাজার ব্যতীত কোন স্থানে যেন কোন প্রকার কোরবানীর পশুর হাট বসতে না পারে, সে বিষয়ে বহুল প্রচারসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানদের ওই পত্রে আহ্বান জানানো হয়। এছাড়া বলা হয় এর কোন ব্যাত্যয় ঘটলে নির্বাচিত প্রতিনিধি হিসাবে এর দায় দায়িত্ব সংশ্লিষ্ট মেয়র/ ইউপি চেয়ারম্যানের উপর বর্তাবে।

অথচ শেরপুর উপজেলায় ৬টি অনুমোদিত পশুর হাট (বারদুয়ারী,ছোনকা,ভবানীপুর, জামাইল, বেলঘরিয়া ও রানীরহাট) ছাড়াও আরো বিভিন্ন স্থানে বসছে অনুমোদনহীন পশুর হাট।

উপজেলার খামারকান্দি এলাকায় গিয়ে দেখা গেছে, ইউনিয়ন পরিষদের কোল ঘেষে হাইস্কুল ও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয়বারের মত বসেছে কোরবানীর পশুর হাট। স্থানীয়রা জানান, অনুমোদন না থাকলেও স্থানীয় আওয়ামীলীগ নেতারা পশুর হাট লাগিয়েছেন। হাট থেকে আয় হওয়া টাকা তিনটি হাফেজিয়া মাদ্রাসায় দেয়া হয় বলে তাদের দাবী। এর পাশাপাশি জয়নগর গ্রামের রাস্তার উপর বসেছে কোরবানীর পশুর হাট। একই ভাবে অনুমোদন ছাড়া খানপুর কয়েরখালীতে হাসপাতাল মাঠে বসেছে কোরবানীর পশুর হাট।

খামারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আফসার আলী জানান, বিদ্যালয়ের মাঠে হাট লাগানোর বিষয়ে আমি কিছু জানিনা। প্রভাবশালীরা হাট লাগানোয় আমরা কিছু বলতেও পারি না।

এ বিষয়ে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ময়নুল ইসলাম জানান, অনুমোদন ছাড়া কোন পশুর হাটলাগানো চলবে না। বিষয়টি তিনি গুরুত্বসহকারে দেখবেন বলে জানান।

Check Also

শেরপুরে করোনার নমুনা পরীক্ষায় অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ উঠেছে। র‌্যাপিড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 5 =

Contact Us