Home / বিদেশের খবর / বিশ্বে ভয়াবহ রূপ নিচ্ছে ডেল্টা ভ্যারিয়েন্ট

বিশ্বে ভয়াবহ রূপ নিচ্ছে ডেল্টা ভ্যারিয়েন্ট

শেরপুর ডেস্কঃ বিশ্বজুড়ে ভয়াবহ রূপ নিচ্ছে করোনার ভারতীয় ধরন ডেল্টা ভ্যারিয়েন্ট। ক্রমবর্ধমান হারে ছড়িয়ে পড়া শুরু হয়েছে ধরনটি। এখন পর্যন্ত কমপক্ষে ৮৫টি দেশে ছড়িয়ে পড়েছে। এ যাবত করোনার যত ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ ক্ষমতা ভারতে প্রথম শনাক্ত হওয়া ভাইরাসিটি।

যেসব জনগোষ্ঠীকে টিকা দেওয়া হয়নি, তাদের মধ্যে এই ভাইরাস দ্রুততার সঙ্গে ছড়াচ্ছে। এমন হুঁশিয়ারি দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেডরোস আধানম ঘেব্রেয়েসাস। খবর অনলাইন বিজনেস স্ট্যান্ডার্ড।

টেডরোস আধানম ঘেব্রেয়েসাস বলেন, আমি জানি ডেল্টা ভ্যারিয়েন্ট নিয়ে বর্তমান বিশ্বে মারাত্মক পর্যায়ে উদ্বেগ আছে। এ নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থাও উদ্বিগ্ন। শুক্রবার (২৫ জুন) এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি উদ্বেগের সঙ্গে উল্লেখ করে বলেন যে, কিছু দেশে এখন জনস্বাস্থ্য এবং সামাজিক পদক্ষেপ শিথিল করা হয়েছে। কিন্তু বিশ্বজুড়ে এই ভাইরাসের ক্রমবর্ধমান হারে ছড়িয়ে পড়া শুরু হয়েছে। অধিক পরিমাণে আক্রান্ত হওয়া মানে হাসপাতালে ভর্তির সংখ্যা বেড়ে যাওয়া। এতে স্বাস্থ্যকর্মী এবং স্বাস্থ্য ব্যবস্থার ওপর চাপ বৃদ্ধি পাবে আরও। ফলে মৃত্যুর ঝুঁকিও বেড়ে যাবে। আরও নতুন নতুন করোনা ভাইরাসের ভ্যারিয়েন্টের উদ্ভব ঘটতে পারে বলে তিনি জানান। এ সময় তিনি বলেন, ভাইরাস এমনই হয়। তারা বিবর্তিত হয়। কিন্তু সংক্রমণ প্রতিরোধের মাধ্যমে আমরা ভ্যারিয়েন্টের উদ্ভব প্রতিরোধ করতে পারবো না।

Check Also

তিউনিসিয়ার প্রধানমন্ত্রীকে বরখাস্ত

শেরপুর ডেস্কঃ তীব্র আন্দোলনের মুখে তিউনিসিয়ার পার্লামেন্ট স্থগিতের ঘোষণা ও প্রধানমন্ত্রী হিচাম মেচিচিকে বরখাস্ত করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 8 =

Contact Us