সর্বশেষ সংবাদ
Home / পড়াশোনা / ১৩ জুন শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেয়ার নির্দেশ

১৩ জুন শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেয়ার নির্দেশ

শেরপুর ডেস্কঃ করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণ থাকা সাপেক্ষে আগামী ১৩ জুন থেকে সব স্কুল-কলেজ খোলার আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। একইসাথে এদিন থেকে স্কুল কলেজগুলোতে ক্লাস শুরুর প্রস্তুতি নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৭ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ আদেশ জারি করা হয়।

এর আগে, বুধবার এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ১২ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়ানোর ঘোষণা দেন। এসময় তিনি বলেন, করোনা সংক্রম পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে আগামী ১৩ জুন থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলবে। এর পরদিন স্কুল-কলেজগুলোর খোলার প্রস্তুতি নেয়ার নির্দেশ দিলো শিক্ষা মন্ত্রণালয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারি করা আদেশে বলা হয়েছে, করোনা ভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকা সাপেক্ষে আগামী ১৩ জুন থেকে বিভাগের আওতাধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা এবং শিক্ষা কার্যক্রম পরিচালনার প্রস্তুতি নেয়ার জন্য অনুরোধ করা হলো।

আদেশে আরও বলা হয়েছে, আগের ছুটির ধারাবাহিকতায় আগামী ১২ জুন পর্যন্ত সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ সময় নিজেদের ও অন্যদের ভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষার জন্য শিক্ষার্থীদের নিজ নিজ বাসস্থানে অবস্থান করবেন এবং টেলিভিশন ও অনলাইনে শিক্ষা কার্যক্রমের সাথে সংযুক্ত থাকবেন।

আদেশে আরও বলা হয়, শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি নিশ্চিত করতে হবে অভিভাবকদের এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবেন।

Check Also

২০২৩ এ সব বিষয়ে এসএসসি এইচএসসি পরীক্ষা

শেরপুর ডেস্কঃ আগামী ২০২৩ সাল থেকে সব বিষয়ে এসএসসি-এইচএসসি ও সমমানের পরীক্ষা হবে। তবে সব …

Leave a Reply

Your email address will not be published.

one × three =

Contact Us