Home / দেশের খবর / সারাদেশকে রেলের আওতায় নিয়ে আসা হচ্ছে: শেখ হাসিনা

সারাদেশকে রেলের আওতায় নিয়ে আসা হচ্ছে: শেখ হাসিনা

শেরপুর ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধ্বংস হওয়া রেলকে ঢেলে সাজিয়ে পুরো দেশকে রেল নেটওয়ার্কের আওতায় নিয়ে আসা হচ্ছে । এ লক্ষ্যে ব্যাপক হারে কর্মযজ্ঞও নিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মধুখালী থেকে কামারখালি হয়ে মাগুরা পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ প্রকল্প ভিত্তিপ্রস্তর স্থাপন এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে ম্যাংগো স্পেশাল ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

অনুষ্ঠানের অপর প্রান্তে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। স্বাগত বক্তব্য রাখেন রেলপথ সচিব সেলিম রেজা।

রেলপথ সম্প্রসারণে জাতির পিতার অবদানের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা সহজ করার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অল্প সময়ের মধ্যে ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে রেলপথকে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছিলেন। ২১ বছর যারা ক্ষমতায় ছিল তারা বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের দিকে তাকায়নি। অবৈধভাবে ক্ষমতায় এসে নিজেদের আখের গোছানোর কাজে তারা মনোনিবেশ করেছিল।

তিনি আরো বলেন, অন্যান্য রাষ্ট্রীয় সম্পদের মত রেলকেও তারা ধ্বংস করেছিল। আমরা ক্ষমতায় এসে রেলপথ ঢেলে সাজানোর উদ্যোগ নিই। রেলের উন্নয়নের জন্য আমরা আলাদা একটা মন্ত্রণালয় করে দেই। কারণ বিএনপি আমলে তারা রেললাইন ধ্বংস করেছিল। রেলপথকে তারা বন্ধ করে দিয়েছিল। ব্যবসা বাণিজ্য সহজীকরণ ও মানুষের যাতায়াত সহজের জন্য রেলওয়েকে গুরুত্ব দেই।

Check Also

রাজশাহী মেডিকেলে করোনায় ১৬ জনের মৃত্যু

শেরপুর ডেস্কঃ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে নতুন করে আবারো ১৬ জন মারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + six =

Contact Us