সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ইতিহাস গড়ল বাংলাদেশ

ইতিহাস গড়ল বাংলাদেশ

ডেস্ক রিপোর্টঃ শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ১২৫ রানের নান্দনিক ইনিংস খেলে ম্যাচসেরা মুশফিকুর রহিমের উল্লাস। বাঘ-সিংহের লড়াই মানেই সেয়ানে সেয়ানের যুদ্ধ। কিন্তু আইসিসি সুপারে লিগে টাইগারদের দাপটের সামনে লেজ গুটিয়ে পালাতে বাধ্য হয়েছে সিংহলিজরা। অথচ এক মাস আগেই ঘরের মাঠে টেস্টে লাল-সবুজের প্রতিনিধিদের সহজেই হারিয়েছিল লঙ্কানরা। সেই শ্রীলঙ্কা বাংলাদেশ সফরে এসেছে এতো সহজে কুপোকাত হবে তা কল্পনাই করতে পারেনি টাইগাররা সমর্থরা। ওয়ানডে ক্রিকেটে টাইগাররা দেশ-বিদেশে যে কোনো ক্রিকেট শক্তিকে মাটিতে নামিয়ে আনতে পারে তা এর আগে অনেকবার প্রমাণিত হয়েছে।

ভারত, ইংলান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানকে হারানোর অভিজ্ঞতায় সমৃদ্ধ টাইগাররা মঙ্গলবার শ্রীলঙ্কা ১০৩ রানে হারিয়ে নিজেদের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ২৭তম সিরিজ জিতে নিয়েছে। প্রথম ম্যাচের মতো মঙ্গলবারও ম্যাচ সেরা হয়েছেন মুশফিকুর রহিম। সেই সঙ্গে নিজের ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলেনিয়েছেন এ উইকেটকিপার কাম ব্যাটসম্যান।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার শ্রীলঙ্কাকে ১০৩ রানে হারিয়ে আইসিসি সুপার লিগ পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছেছে বাংলাদেশ। ৮ ম্যাচে টাইগারদের নামের পাশে এখন ৫০ পয়েন্ট। ৪০ পয়েন্ট করে থাকা ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাকিস্তান একে অপরের থেকে রানরেটে পিছিয়ে থাকায় যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে। বারবার বৃষ্টির হানা দেয়া ম্যাচে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ২৪৬ রান। টাইগারদের ২৪৬ রানের জবাবে খেলতে ৯ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ১২৬ রান করার পর বৃষ্টি শুরু হলে ফের খেলা বন্ধ হয়। এর পর বৃষ্টি থেমে গেলে লঙ্কানদের ডার্ক ওয়াথ লুইস পদ্ধতিতে কুশল পেরেরা বাহিনীর সামনে ২ ওভারে ১১৯ রানের টারগেট দেয়া হয়। এই ২ ওভারে সিংহলিজরা কোনো উইকেট না হারিয়ে ১৫ রান সংগ্রহ করে।

ফলে বৃষ্টি আইনে ১০৩ রানে জয় পায় তামিম বাহিনী। সেই সঙ্গে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নেন রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। প্রথম ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছিল ৩৩ রানে। টাইগারদের সামনে এখন লঙ্কানদের হোয়াইটওয়াশ করার সুযোগ। এটি টাইগারদের ২৭তম সিরিজ জয়, যা শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম। ১২৫ রানে ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন মুশফিক। আগের ম্যাচে ৮৪ রান করে তিনিই সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন।

Check Also

দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয় বাংলাদেশের

শেরপুর ডেস্কঃ নতুন করে ক্রিকেট বিশ্বকে চেনালো বাংলাদেশ। লেখা হলো ইতিহাস। তাও শক্তিশালী দক্ষিণ আফ্রিকার …

Leave a Reply

Your email address will not be published.

fourteen − eight =

Contact Us