Home / পড়াশোনা / শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে

শেরপুর ডেস্কঃ করোনা পরিস্থিতি বিবেচনায় আবারো বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। করোনা সংক্রমণের হার ৫ এর নিচে না আসলে আগামী জুন মাসও বন্ধ থাকবে দেশের সব ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষা ও প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা বাংলাদেশ জার্নালকে এ তথ্য জানিয়েছেন।

সরকারি নির্দেশনা অনুযায়ী ২৯ মে পর্যন্ত বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব মো. মাহবুব হোসেন বলেন, আমরা চেষ্টা করছি পরিস্থিতি স্বাভাবিক হলে প্রথম সুযোগেই যেন শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারি। তবে খোলার বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

তিনি আরো বলেন, আমরা কীভাবে অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু করতে পারি, কীভাবে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের সঙ্গে সংযুক্ত করা যায় তা নিয়ে এখন কাজ করছি।

এ দিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক বলেন, করোনাভাইরাস সংক্রমণ ৫ শতাংশের মধ্যে আসলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। প্রথমে এসএসসি সমমান এবং এইচএসসি সমমান পরীক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস বাস্তবায়নের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানে নেয়া হবে। পর্যায়ক্রমে অন্য ক্লাসগুলোর শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে নেয়া হবে।

Check Also

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত

শেরপুর ডেস্কঃ করোনা সংক্রমণের কারণে চলমান স্কুল-কলেজের ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =

Contact Us