Home / স্থানীয় খবর / পৌরসভা / শেরপুরে চলাচলের রাস্তা অবৈধ ভাবে বন্ধ করায় শান্তিনগরে অশান্তি

শেরপুরে চলাচলের রাস্তা অবৈধ ভাবে বন্ধ করায় শান্তিনগরে অশান্তি

শেরপুর নিউজ ২৪ ডট নেট: বগুড়ার শেরপুর পৌরসভার শান্তিনগরে অবস্থিত জনসাধারণের চলাচলের একটি রাস্তা হটাৎ করে টিনের বেড়া দিয়ে বন্ধ করে দেয়ায় মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এই রাস্তা দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু কিশোর শিক্ষার্থী সহ শত শত নারী পুরুষ প্রায় ৩৬ বছর যাবৎ চলাচল করছে। এই রাস্তাটি প্রায় ২০ বছর আগে পৌরসভা কর্তৃপক্ষ সরকারি অর্থায়নে ব্রিকসলিং করে দিয়েছেন। অথচ হটাৎ করে গত ১২ ফেব্রুয়ারি রাস্তাটির প্রবেশ মুখে টিনের বেড়া দিয়ে দিবারাত্রি চলাচলের রাস্তাটি অবৈধভাবে বন্ধ করে প্রভাবশালী ব্যক্তি এটিএম মাহবুবর রহমান সেখানে বহুতল ভবন তৈরীর কাজ শুরু করেন।
ফলে শিশু কিশোর শিক্ষার্থী সহ শত শত মানুষের চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। এতে শান্তিনগর এলাকার মানুষের মনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এদিকে মৌখিক অভিযোগের প্রেক্ষিতে পৌর কর্তৃপক্ষ নির্মাণ কাজ বন্ধ করে দেয় এবং টিনের বেড়া খুলে দেয়ার নির্দেশ দিলেও এখন (২১ মার্চ) পর্যন্ত তা খুলে দেয়া হয়নি। সরকারী অর্থায়নে নির্মিত মানুষের চলাচলের রাস্তাটি অবিলম্বে খুলে দেয়ার জন্য শান্তিনগর এলাকার প্রায় অর্ধশত মানুষ গত ২২ ফেব্রুয়ারি শেরপুর পৌরসভার মেয়র বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগের প্রেক্ষিতে জনতার মেয়র আলহাজ্ব জানে আলম খোকা সরেজমিনে পরিদর্শন এবং একটি শালিশী বৈঠক করেন। তিনি উভয়পক্ষকে সমঝোতার জন্য কিছুটা সময় দিলেও তাতে কোন সমাধান না হওয়ায় পরবর্তীতে ঐ ভবনের নকশা বাতিলের জন্য শান্তিনগর এলাকার শান্তিপ্রিয় মানুষ লিখিত আবেদন জানালে পৌরসভার একজন উপ-সহকারী প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শান্তিনগর এলাকার শান্তিপ্রিয় মানুষের চলাচলের রাস্তাটি পৌরবিধি মোতাবেক অবিলম্বে খুলে দেয়ার যৌক্তিক সিদ্ধান্ত দেয়ার জন্য জনতার মেয়র জননেতা আলহাজ্ব জানে আলম খোকার নিকট শান্তিনগর এলাকার সর্বস্তরের মানুষ জোর দাবি জানিয়েছেন। জনতার মেয়র জনস্বার্থে দ্রুত পদক্ষেপ গ্রহণ করবেন বলে জনসাধারণ আশা প্রকাশ করেছেন।

Check Also

শেরপুর পৌরসভায় ভোটগ্রহণ শুরু

শেরপুর নিউজ ২৪ডট নেট: মাঘের শীতকে উপেক্ষা করে বগুড়ার শেরপুর পৌরসভায় শান্তিপুর্ণ ভোটগ্রহণ শুরু হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 3 =

Contact Us