Home / বগুড়ার খবর / জেলার খবর / বগুড়ায় করোনায় মৃত্যুর সংখ্যা আবারও বাড়ছে

বগুড়ায় করোনায় মৃত্যুর সংখ্যা আবারও বাড়ছে

শেরপুর ডেস্ক: বগুড়ায় করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালগুলোতে রোগী আবার বাড়তে শুরু করেছে। বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২১ আগস্ট একদিনেই জেলার সরকারি ও বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। জেলা স্বাস্থ্য দপ্তরের হিসাবে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে এক শিশুসহ মোট ১৪৪ জনের মৃত্যু হয়েছে। অবশ্য মৃত ওই ১৪৪ জনের মধ্যে ২৯ জন অন্য জেলার অধিবাসী। কর্মসূত্রে বগুড়ায় এসে আক্রান্ত হয়ে অথবা অন্যত্র আক্রান্ত হয়ে এ জেলায় চিকিৎসা নিতে এসে তাদের মৃত্যু হয়েছে।
করোনার বিস্তার ঠেকাতে জেলায় কাজ করা ‘করোনা ও বগুড়া পরিস্থিতি’ নামে স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা শনিবার জানান, বগুড়ায় কোভিড-১৯ এর উপসর্গ নিয়ে মারা যাওয়া মানুষের সংখ্যাও নেহায়েত কম নয়। ২১ আগস্ট পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে ৯৩ ব্যক্তির মৃত্যু হয়েছে।
তবে জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন দাবি করেছেন- বগুড়ার করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। তার আশা, আগামী দুই সপ্তাহের মধ্যে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে আসবে। তিনি বলেন, ‘ঈদুল ফিতরের পর বগুড়ায় যেভাবে করোনার সংক্রমণ বেড়েছিল কোরবানির ঈদের পর সেই হারে বাড়েনি। এ জেলায় সুস্থতার হারও ৮১ শতাংশ। তবে যারা মারা যাচ্ছেন তারা কোন না ক্রনিক রোগে আক্রান্ত এবং তাদের অধিকাংশই ষাটোর্ধ্ব।’
বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম কোন এক ব্যক্তির দেহে করোনা ভাইরাসের উপস্থিতির প্রমাণ মেলে। তার পর থেকে ২১ আগস্ট পর্যন্ত মোট ৬ হাজার ১৫৪ জন আক্রান্ত হয়েছেন। আর করোনায় আক্রান্ত হয়ে ২১ মে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর জুন মাসে মৃত্যুর সংখ্যা বাড়তে শুরু করে এবং তা এখনও অব্যাহত রয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের দেওয়া হিসাব অনুযায়ী, জুন মাসে করোনায় আক্রান্ত হয়ে বগুড়ায় ৫২ জনের মৃত্যু হয়। তখন স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বলা হয়েছিল, ১০ মে বিপণী-বিতান এবং দোকান-পাট খুলে দেওয়ার কারণেই করোনার সংক্রমণ বৃদ্ধি পায় এবং ১০ জুন আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়িয়ে যায়। এমনকি নমুনা পরীক্ষার বিপরীতে আক্রান্তের হার ৬০ শতাংশে উন্নীত হয়।

Check Also

বগুড়ায় নতুন আক্রান্ত ৩৫, সুস্থ ৫৫

শেরপুর নিউজ২৪ডট নেট: বগুড়ায় ৩২২নমুনার ফলাফলে আরও ৩৫জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ১০দশমিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =