Home / অন্যরকম খবর / প্রধানমন্ত্রীর দেয়া বাসগৃহে উঠলেন নাজিমউদ্দিন

প্রধানমন্ত্রীর দেয়া বাসগৃহে উঠলেন নাজিমউদ্দিন

শেরপুর ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বিশেষ উপহার বাসগৃহে উঠলেন সেই ভিক্ষুক নাজিমউদ্দিন। রবিবার দুপুর ১২টায় শেরপুরের জেলা প্রশাসক আনারকলি মাহবুব আনুষ্ঠানিকভাবে বাসগৃহের চাবি হস্তান্তর করেছেন নাজিম উদ্দিনের নিকট। এসময় জেলা প্রশাসক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঘরের চাবি হস্তান্তরের পাশাপাশি ফুলেল শুভেচ্ছা জানান নাজিম উদ্দিনকে।
বাসগৃহ হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এসএমএ ওয়ারেজ নাইম, উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদ, সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন, উপজেলার কৃষি অফিসার হুমায়ুন কবির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিকসহ জেলা ও উপজেলার সরকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
নাজিম উদ্দিন ফকির উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধিগাঁও গ্রামের মৃত ইয়ার উদ্দিনের ছেলে। রাত্রিযাপনের জন্য নেই কোন বসতঘর। তিনি ঘর নির্মাণের জন্য ভিক্ষাবৃত্তি করে ১০ হাজার টাকা সঞ্চয় করেন। ইতোমধ্যেই দেশের করোনাভাইরাস পরিস্থিতি মহামারী আকার ধারণ করে।
এলাকায় এলাকায় প্রশাসনের পক্ষ থেকে গঠিত হয় ত্রাণ তহবিল। ত্রাণ তহবিলে বিত্তবানদের দেয়া অর্থে কর্মহীনদের মাঝে বিতরন করা হয় ত্রাণ। এসময় নাজিম উদ্দিন তার ঘর নির্মানের জন্য জমানো অর্থ ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসারের ত্রাণ তহবিলে দান করেন। সংবাদটি মিডিয়ায় ভাইরাল হয়। দৃষ্টিতে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাজিম উদ্দিন ফকিরকে একটি ঘর নির্মান করে দেয়ার জন্য নিজস্ব তহবিল থেকে অর্থ বরাদ্দ দেন। ওই অর্থে গান্ধিগাঁও গ্রামে শেরপুরের জেলা প্রশাসক আনারকলি মাহবুবের তত্ত্বাবধানে দুই কক্ষ ও বারান্দাসহ একটি বাসগৃহ নির্মাণ করা হয়।
এছাড়া জেলা প্রশাসকের মাধ্যমে গান্ধিগাঁও বাজারে একটি দোকান ঘর নির্মাণ করে দেয়া হয়। উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএমএ ওয়ারেজ নাইম ব্যক্তিগতভাবে নাজিম উদ্দিনকে একটি ইজিবাইক কিনে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। রবিবার আনুষ্ঠানিকভাবে ভবনটি হস্তান্তরের সময় নাজিম উদ্দিন ফকির আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙ্গে পরেন। তিনি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে চিরকৃতজ্ঞতা প্রকাশ করেন। নাজিম উদ্দিন জেলা প্রশাসক আনারকলি মাহবুবের মাধ্যমে প্রধানমন্ত্রীর সাথে সরাসরি সাক্ষাত প্রার্থনা ও প্রধানমন্ত্রীর নিকট হজ করার জন্য ইচ্ছা পোষণ করেন।

Check Also

লিজার প্রথম বিয়ে ডিভোর্স করায় এমপি

ডেস্ক রিপোর্ট: ‘উনি (এমপি এনামুল) আমাকে ইমপ্রেস করছে। ভালোবাসার জালে ফাঁসিয়ে প্রথম স্বামীকে ডিভোর্স করিয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 13 =