Home / বগুড়ার খবর / জেলার খবর / ঢাবি ছাত্রী ধর্ষণকারীর শাস্তি নিশ্চিত দাবিতে মানববন্ধন

ঢাবি ছাত্রী ধর্ষণকারীর শাস্তি নিশ্চিত দাবিতে মানববন্ধন

বগুড়া জেলা সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও ছাত্র ফ্রন্টের উদ্যোগে এবং সমাজতান্ত্রিক মহিলা ফোরামের আহ্বায়ক দিলরুবা নুরীর সভাপতিত্বে বগুড়া সাতমাথায় ঢাবি ছাত্রী ধর্ষণকারীর বিচার দ্রুত সম্পন্ন করে শাস্তি নিশ্চিত করা এবং সারাদেশে ধর্ষণ বন্ধ করতে সর্বোচ্চ শাস্তি মৃত্যু দন্ডের বিধান রেখে আইন প্রনয়ন করার দাবিতে ময়ানবন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলার আহ্বায়ক অ্যাডঃ সাইফুল ইসলাম পল্টু, মহিলা ফোরামের জেলা নেতা রাধা রানী, জেলা ছাত্র ফ্রন্টের সভাপতি ধনঞ্জয় বর্মন।
বক্তব্যে অ্যাডঃ সাইফুল ইসলাম পল্টু বলেন, আমরা একের পর এক ধর্ষণ দেখছি আর আতঙ্কিত হচ্ছি। যদি আমরা প্রত্যেক ধর্ষকের বিচার ও শাস্তি দেখতাম তাহলে হয়ত ধর্ষণের ঘটনা ২০১৯ সালে পূর্বের বছরের চেয়ে দ্বিগুন হত না। সেই সাথে ঢাবি ছাত্রী যেভাবে ধর্ষিত হলো তাতে সর্বস্তরের দাবি উঠেছে ধর্ষকের ফাঁসি হতে হবে। কাজেই আজকে ধর্ষণ যেভাবে মহামারী রূপ নিয়েছে তাতে করে এই ধর্ষণ বন্ধ করতে হলে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড রেখে আইন প্রনয়ন করা প্রয়োজন। অন্যদিকে ধর্ষণের ঘটনায় যতগুলো মামলা হয় ততোগুলো মামলার শেষ পর্যন্ত বিচার হয় না। সমিক্ষায় দেখা গেছে মাত্র ৩% মামলা বিচারের মুখ দেখে। বিচারহীনতার এই অপসংস্কৃতি থেকে বেড়িয়ে আসা আজ অতি জরুরী।
সমাবেশে অন্যান্য বক্তারা বলেন, নারী-শিশু ধর্ষিত হলে সেই নারী  বা শিশুকে প্রশ্নে জর্জরিত না করে কেন দেশে ধর্ষকের সংখ্যা বাড়ছে সেটার দিকে মনযোগ দেওয়া দরকার। ২০০৮ সালে ধর্ষণের ঘটনা ঘটেছে ৭৩২ টি, ২০১৯ সালে আসকের হিসাব মতে তা বেড়ে হয়েছে ১৪১৩ এবং মহিলা পরিষদের হিসাব মতে ১৭০৩। তাই নারীর নিরাপত্তা নিশ্চিত করতে হলে নারীর প্রতি অধঃস্তন মনোভাব, ভোগ্য মানসিকতা দূর করতে হবে এবং নারীকে পণ্য হিসেবে ব্যাবহার বন্ধ করতে হবে। নেতৃবৃন্দ সমাবেশে ঢাবি ছাত্রী ধর্ষণ কারী সহ দেশের সকল ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যু দন্ডের বিধান রেখে আইন প্রনয়ন করার জোর দাবি জানান।
মানবন্ধনে আরো উপস্থিত ছিলেন, মহিলা ফোরামের সদস্য রেনু বালা, আকলিমা বেগম,নারী নেতৃত্ব কানীজ রেজা,ছাত্র ফ্রন্টের জেলা সাংগঠনিক সম্পাদক মুক্তা আক্তার মীম, অর্থ-বিষয়ক সম্পাদক নিয়তি সরকার নিতু প্রমুখ।

Check Also

বগুড়ায় চোরাই মোটরসাইকেল ও ইয়াবাসহ আটক ১২

শেরপুর ডেস্ক: বগুড়ায় পৃথক অভিযানে ৬ টি চোরাই মোটরসাইকেল এবং ৫৪০ পিস ইয়াবা ট্যাবলেট সহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + two =