সর্বশেষ সংবাদ
Home / স্থানীয় খবর / শেরপুরে আ.লীগের সম্ভাব্য সভাপতি প্রার্থী ডাবলু

শেরপুরে আ.লীগের সম্ভাব্য সভাপতি প্রার্থী ডাবলু

শেরপুর নিউজ ২৪ ডট নেটঃ বাংলাদেশ আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কেন্দ্রীয় কমিটির সম্মেলন ও বগুড়া জেলা শাখার সম্মেলনের পর শেরপুর উপজেলা সম্মেলনের দিনক্ষন গননা শুরু হয়েছে। উপজেলার বিভিন্নস্থানে আলোচনা সমালোচনা শুরু হয়েছে কে হবেন উপজেলা আওয়ামী লীগের কান্ডারী।
অনেকের নামই আলোচিত হচ্ছে সম্ভাব্য সভাপতি-সাধারন সম্পাদক প্রার্থী হিসাবে। এদের মধ্যে বর্তমান সহ সভাপতি আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু,সহ-সভাপতি আলহাজ্ব এ্যাড: গোলাম ফারুক,সহ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী মুন্টু,সাবেক সভাপতি গৌরদাস রায় চৌধুরী, সাবেক সহ সভাপতি আবুল কাশেম মন্ডলের নাম শোনা যাচ্ছে সম্ভাব্য সভাপতি প্রার্থী হিসাবে। সম্ভাব্য সাধারন সম্পাদক প্রার্থী হিসাবে শোনা যাচ্ছে বর্তমান সাধারন সম্পাদক আহসান হাবীব আম্বীয়া,যুগ্ম সাধারন সম্পাদক সুলতান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম পোদ্দার ববির নাম।
দনি বগুড়ার খ্যাতিমান ও সাহসী সাংবাদিক, কিন ইমেজ, নি:স্বার্থ ও ত্যাগী রাজনৈতিক ব্যক্তিত্ব রাজপথের লড়াকু সৈনিক আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নত সমৃদ্ধ দেশ গড়ার লক্ষে সন্ত্রাস জঙ্গীবাদ অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জনগনকে সচেতন করা সহ জনকল্যাণে বাকি জীবন কাজ করে যেতে চান। তিনি তৃণমূল নেতাকর্মীদের মাঝে অনেকটাই এগিয়ে আছেন।
আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িত। বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা আলহাজ্ব মজিবর রহমান মজনু’র হাত ধরে ১৯৭৩ সালে ছোনকা হাইস্কুল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।
১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’কে সপরিবারে হত্যার পর ১৯৮০ সালে আওয়ামী যুবলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। তিনি ১৯৮৩ সালে শেরপুর উপজেলা আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক নির্বাচিত হয়ে প্রায় একযুগ সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি শেরপুর উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ও বগুড়া জেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি ছিলেন।
তিনি ১৯৮৫ সালে শেরপুর উপজেলা আওয়ামী লীগের যুব বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। এরপর তিনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দুই মেয়াদে যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমানে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি।
শেরপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি প্রার্থী হবেন কি না জানতে চাইলে আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু বলেন, শেরপুর উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি জননেতা আলহাজ্ব আব্দুস সাত্তার স্বাস্থ্যগত কারনে যদি প্রার্থী না হয় সেক্ষেতে বগুড়া জেলার আওয়ামী লীগ পরিবাবের অভিভাবক জেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা আলহাজ্ব মজিবর রহমান মজনু’র আর্শিবাদ ও তৃণমুল নেতাকর্মীদের সমর্থন পেলে অবশ্যই প্রার্থী হতে পারি।
এক প্রশ্নের উত্তরে তিনি বলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নত সমৃদ্ধ দেশ গড়ার লক্ষে সন্ত্রাস জঙ্গীবাদ অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জনগনকে সচেতন করা সহ জনকল্যানে বাকি জীবন কাজ করে যেতে চাই।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন আল্লাহ’র রহমতে আগামীতে যদি দলের কোন দায়িত্ব পাই তাহলে জননেতা আলহাজ্ব মজিবর রহমান মজনু’র নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীদের সাথে নিয়ে শেরপুর উপজেলা আওয়ামী লীগকে শক্তিশালী ভিত্তির উপর দাঁড় করাতে আপ্রান চেষ্টা করে যাবো।
শেরপুর উপজেলার বিভিন্ন এলাকার আওয়ামী লীগের তৃণমুল নেতাকর্মীদের সাথে আলাপ করলে তারা বলেন, জননেতা আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু’কে সব সময় কাছে পাওয়া যায়। যে কোন প্রয়োজনে তার নিকট গেলে তিনি তৃণমুল নেতাকর্মীদের কথা মনোযোগ সহকারে শোনেন এবং প্রয়োজনীয় পরামর্শ দেন। তিনি শুধু দলীয় নেতাকর্মীর সাথেই নয় নির্যাতিত নিপিড়িত মানুষের পাশে থেকেও কাজ করে যাচ্ছেন। আগামী দিনের যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় শেরপুরে তার মত নের্তৃত্ব প্রয়োজন।
তিনি শুধু রাজনীতির সাথেই নয় তিনি নানা শ্রেনী পেশার মানুষের সাথে এবং নানা সামাজিক সংগঠনের সাথেও জড়িত রয়েছেন। তিনি দক্ষিন বগুড়ার একজন খ্যাতিমান ও সাহসী সাংবাদিক। তিনি শেরপুরের ইতিহাস, হজ্বের কাফেলা, হিলি থেকে কাশ্মির,শিকড়ের সন্ধানে সহ বিভিন্ন গ্রন্থের লেখক।
তিনি বগুড়ার সু-প্রাচীন শেরপুর শহর থেকে প্রকাশিত প্রথম ও বগুড়া জেলার একমাত্র সরকারী মিডিয়ালিষ্ট ভুক্ত বহুল প্রচারিত পাঠকপ্রিয় সাপ্তাহিক পত্রিকা সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক, বহুল প্রচারিত অনলাইন পত্রিকা শেরপুর নিউজ ২৪ ডট নেট এর উপদেষ্টা সম্পাদক, জাতীয় দৈনিক সংবাদের প্রতিনিধি।
ইতোপুর্বে তিনি জাতীয় দৈনিক বাংলার বাণী ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি ছিলেন, তিনি বগুড়া থেকে প্রকাশিত উত্তরাঞ্চলের প্রথম দৈনিক পত্রিকা দৈনিক বংলাদেশ এর ষ্টাফ রির্পোটার ও মফস্বল বার্তা সম্পাদক এবং বহুল প্রচারিত দৈনিক উত্তরবার্তায় সহ সম্পাদক ও মফস্বল বার্তা সম্পাদক হিসাবে প্রায় বিশ বছর দায়িত্ব পালন করেছেন।
তিনি ঐতিহ্যবাহী বগুড়া প্রেসকাবের একজন সদস্য। তিনি বিভিন্ন মানবাধিকার সংগঠনের সাথে জড়িত। তিনি দীর্ঘদিন যাবৎ শেরপুর ইউনিভার্সাল টেকনিক্যাল বিএম স্কুল এন্ড কলেজের গভনিং বডির সভাপতি । তিনি ভাটরা ইয়াছন্নেছা হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার পরিচালক, তিনি শেরপুর শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, তিনি শেরপুর কাদের সুফিয়া অটিষ্টিক এন্ড প্রতিবন্ধী স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি,তিনি শাহনাজ পারভীন স্কুল অব হ্যাভেন ফর হিউম্যানেটির ম্যানেজিং কমিটির সভাপতি।
তিনি উপজেলা স্কাউট্স এর সহ সভাপতি, তিনি শেরপুর নাগরিক স্বার্থ সংরক্ষন কমিটির সভাপতি। তিনি শেরপুর সাহিত্য চক্রের সদস্য।
তিনি বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা বগুড়া জেলা শাখার উপদেষ্টা, তিনি বগুড়া জেলা অটো টেম্পু মালিক সমিতির উপদেষ্টা, শেরপুর উপজেলা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ মালিক সমিতির প্রধান উপদেষ্টা, শেরপুর উপজেলা পুলিশিং সমন্বয় কমিটির উপদেষ্টা,উপজেলা রিকসা ভ্যান শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও শ্রমিক সংগঠনের সাথেও জড়িত।

Check Also

শেরপুরে গৃহবুধকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

শেরপুর নিউজ ২৪ডট নেট: বগুড়ার শেরপুরে গৃহবধুকে ধর্ষণের অভিযোগে সাইফুল ইসলাম ওরফে ইসমাইল (২৮) নামের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + fifteen =