Home / দেশের খবর / বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন ১০ জানুয়ারি শুরু

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন ১০ জানুয়ারি শুরু

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্টডাউন আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হবে বলে জানিয়েছেন উদযাপন কমিটির সমন্বয়ক কামাল চৌধুরী। এর আগে ৮ জানুয়ারি থেকে কাউন্টডাউন শুরু হওয়ার কথা ছিলো।

বুধবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এই তথ্য জানান তিনি।

কামাল চৌধুরী বলেন, আগামী মাসের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকেই কাউন্টডাউন শুরু হবে। কেন্দ্রীয়ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি উদ্বোধন করবেন।

২০২০ সালের ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মগ্রহণের শততম বছর পূর্ণ হবে। তার শততম জন্মবার্ষিকী উদযাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শেখ রেহানাসহ ১০২ সদস্যের জাতীয় কমিটি গঠন করা হয়েছে। একই সঙ্গে ৬১ সদস্যের একটি বাস্তবায়ন কমিটিও গঠন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরীকে এই জাতীয় কমিটির সদস্য সচিবের দায়িত্ব দেয়া হয়েছে। তিনি জাতীয় অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলামের নেতৃত্বে গঠিত বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়কের ভূমিকায় থাকবেন।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনে ২০২০ ও ২০২১ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Check Also

আল্লামা আহমদ শফী আর নেই

শেরপুর ডেস্ক: হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 7 =