Home / দেশের খবর / অপপ্রচারে বিভ্রান্ত না হতে প্রধানমন্ত্রীর আহ্বান

অপপ্রচারে বিভ্রান্ত না হতে প্রধানমন্ত্রীর আহ্বান

নিউজ ডেস্কঃ  অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সবাইকে সচেতন থাকতে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) ঢাকা সেনানিবাসে আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে স্বাধীনতা যুদ্ধে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা এবং ২০১৯/২০ সালে সশস্ত্র বাহিনীর শান্তিকালীন সেনা/নৌ/বিমান বাহিনী পদক ও অসামান্য সেবা পদক প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, এই পেঁয়াজ নাই, লবণ নাই, এটা নাই, সেটা নাই নানান ধরনের কথা প্রচার হয়। প্রায় সময় দেখি অপপ্রচারের মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করা হয়। কেউ অপপ্রচারে কান দেবেন না। আমি জানি এটা করবে, এটা স্বাভাবিক। সেটাকে মোকাবেলা করেই আমাদের চলতে হবে।

তিনি বলেন, ‘আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমাদের মাছ উৎপাদন বেড়েছে, তরিতরকারি উৎপাদন বেড়েছে। খাদ্য ও পুষ্টির দিকে আমরা বিশেষভাবে দৃষ্টি দিচ্ছি। আমরা প্রতিটি মানুষের মৌলিক চাহিদা পূরণের জন্য যথাযথ কাজ হাতে নিয়েছি এবং এটা আমরা অব্যাহত রাখবো।

শেখ হাসিনা বলেন, মক্তিযুদ্ধের সময় যেখানে যেখানে গণহত্যা হয়েছে সেই গণহত্যার কবরগুলো খুঁজে বের করা। যেখানে যেখানে গণহত্যা হয়েছে সেই জায়গাগুলো সংরক্ষণের চেষ্টা আমরা করে যাচ্ছি। আমরা প্রতিটি উপজেলায় মুক্তিযুদ্ধ কমপ্লেক্স করে দিচ্ছি। যাতে ওই অঞ্চলে যে যুদ্ধ হয়েছে তার স্মৃতি চিহ্নগুলো থাকে। দেশের প্রজন্মের পর প্রজন্মের ছেলে মেয়েরা যাতে তা জানতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতার ৭ই মার্চের ভাষণে বলে গিয়েছিলেন যে কেউ দাবায়ে রাখতে পারবা না। আমাদের কেউ দাবায়া রাখতে পারবে না। আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাবো, ইনশাল্লাহ।’

সুত্রঃ ভোরের কাগজ

Check Also

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

শেরপুর নিউজ২৪ডট নেট: আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের দুই বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + four =

Contact Us