Home / বগুড়ার খবর / ধুনট / ধুনটে লবণের গুজবে অভিযান

ধুনটে লবণের গুজবে অভিযান

এম.এ রাশেদ ঃ সোমবার রাতে সিলেটে লবণের সংকট এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছদিয়ে পড়লে তা সারা দেশে এ গুজব ছড়িয়ে পড়ে। গুজবে দেশের বিভিন্ন স্থানে লবণের দাম বৃদ্ধি পাওয়ায় ধুনট উপজেলায় এ প্রভাব পড়ে। খবর পেয়ে উপজেলা নিবার্হি ম্যাজিস্ট্রেট রাজিয়া সুলতানা উপজেলার বিভিন্ন হাট বাজারে অভিযান পরিচালনা করছে। জনগনকে গুজবে কান দেওয়ার জন্য মাইকিং করা হচ্ছে।

জানাযায়, পেঁয়াজের মত লবণেরও দাম বৃদ্ধি পেতে শুরু করেছে বা কাল থেকে বৃদ্ধি পাবে এ ধরনের নানা গুঞ্জন ও গুজবে অস্থিতিশীল হয়ে উঠেছে ধুনট উপজেলার বিভিন্ন হাট বাজারে। লবণ বিক্রেতারা নির্ধারিত মূল্যের চেয়ে দাম নিচ্ছেন প্রায় ৩ গুন। কোথাও কোথাও খোলা লবণ প্রতি কেজিতে ৮০ থেকে ১০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। লবণের দাম বৃদ্ধির গুজবে ক্রেতারাও দিশেহারা হয়ে ২ কেজির কাছে ৭/৮ কেজি আবার কেউ ১ বস্তা বা ২ বস্তা লবন ক্রয় করছে। আবার কিছু লবণ ব্যবসায়ী অধিক মোনাফার আশায় লবণ বিক্রি না করে মজুদ করতে দেখো গেছে।

ভোক্তা অধিকার আইন লঙ্ঘনসহ ক্ষতিগ্রস্থ হচ্ছে সাধারন মানুষ। লবণের নানা ধরনের গুজব ঠেকাতে, জনসচেতনতা বৃদ্ধি করতে ও ভক্তা অধিকার আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য, ধুনট থানার অফিসার ইনচার্জ ইসমাইল হোসেনকে সাথে নিয়ে উপজেলার বিভিন্ন বাজার পরিদর্শন ও ভ্রাম্যমান আদালত পরিচালনায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিয়া সুলতানা। গুজব প্রতিরোধে উপজেলা শহরে চলছে প্রচার মাইকিং। জানা গেছে গুজবের ঘটনার উপজেলার বিভিন্ন বাজার এলাকা থেকে কয়েকজন লবণ বিক্রেতাকে আটক করেছে পুলিশ।

Check Also

ধুনটে ড্রেজার মেশিন গুড়িয়ে দিয়েছে প্রশাসন

এম.এ রাশেদ: বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের জয়শিং ও ধামাচামা গ্রামের ৪ পয়েন্টে বালু উত্তোলন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + twenty =