Home / খেলাধুলা / ভারতকে হারালো বাংলাদেশ

ভারতকে হারালো বাংলাদেশ

সাকিব-তামিম বিহীন টাইগারদের জয় শুধু ১১ বা ১৫ সদস্যের ক্রিকেট দলকেই আনন্দ দেয়নি। এ জয়ে আনন্দের জোয়ার বইছে দেশের প্রতিটি ঘরে। টাইগারদের এ জয় যেন নিরব প্রতিবাদই বটে। বাংলাদেশকে নিজের মাটিতে খেলতে বাংলাদেশকে ডাকতে বরাবরই ভারতের অনীহা লক্ষ্য করা গেছে। কিন্তু এবার মোটামুটি একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ডেকেছে তারা।

এর আগে ভারতের বিপক্ষে তাদের মাটিতে টেস্ট এবং ওয়ানডে খেললেও কখনো টি-২০ খেলেনি বাংলাদেশ। এবার প্রথমবারেই চমক দেখালো টাইগাররা। সাকিব, তামিম না থাকার শোককে শক্তি বানিয়ে দুর্দান্ত জয় ছিনিয়ে এনেছে মুশফিকুর-মাহমুদউল্লাহরা।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ১০০০তম এ ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানেই জিতেছে টাইগাররা।

গতিকদের করা ১৪৮ রানের জবাবে বারবার ম্যাচের ভাগ্য দুলেছিলো পেন্ডুলামের মতো। দুর্দান্ত ফিনিশিংয়ের ম্যাচে বাংলাদেশ জিতেছে একদম শেষ ওভারে গিয়ে। অভিষিক্ত নাইম শেখ ২৬ ও আরেক বাঁহাতি সৌম্য সরকারের ৩৯ রানের ওপর দাঁড় করানো ভিতে, দালানের শেষ ইটটা বসান মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

দুই ভায়রার অবিচ্ছিন্ন ৪০ রানের জুটিতে ম্যাচের ৩ বল বাকি থাকতেই জয় নিশ্চিত হয় বাংলাদেশের। অভিষিক্ত শিভাম দুবের করা শেষ ওভারের তৃতীয় বলে অসাধারণ এক ছক্কা হাঁকিয়ে দলকে জেতান অধিনায়ক মাহমুদউল্লাহ।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের পঞ্চম ফিফটিতে মুশফিক অপরাজিত থাকেন ৬০ রান করে। মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে ১৫ রান।

Check Also

সবচেয়ে দামি এমবাপে

ডেস্ক রিপোর্ট: পিএসজি থেকে কিলিয়ান এমবাপেকে দলে ভেড়াতে হলে কত টাকা গুণতে হবে, এর একটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 1 =