Home / খেলাধুলা / ৩৬ ম্যাচে সাকিবকে পাওয়া যাচ্ছে না

৩৬ ম্যাচে সাকিবকে পাওয়া যাচ্ছে না

সাকিবের প্রত্যাবর্তনের দিন ঠিক করা হয়েছে ২০২০ সালের ২৯ অক্টোবর। এদিন প্রত্যাবর্তন হলেও কিন্তু নিষেধাজ্ঞা রয়েই যাবে। এরপর টানা ১ বছরের নজদারিদে থাকতে হবে সাকিবকে। সাকিবকে পুরো এক বছর পাবে না দল। এ সময়ে ভারত সফর তো আছেই। আছে পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বটাও সাকিবকে ছাড়া কাটাতে হবে বাংলাদেশকে। সব মিলিয়ে ৩৬টি ম্যাচে সাকিবকে পাবে না বাংলাদেশ।

নভেম্বর-ভারত সিরিজ: প্রথমবারের মতো ভারতের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আজ দেশ ছাড়ছে বাংলাদেশ দল। কিন্তু নিষেধাজ্ঞার কারণে এই সিরিজে নেই টেস্ট ও টি২০ অধিনায়ক সাকিব আল হাসান। ভারতের বিপক্ষে তিনটি টি২০ ও দুটি টেস্ট খেলবে টাইগাররা।

ডিসেম্বর- বঙ্গবন্ধু বিপিএল: বিসিবির উদ্যোগে ডিসেম্বরে হওয়ার কথা বঙ্গবন্ধু বিপিএল। কিন্তু নিষেধাজ্ঞার কারণে এই আসরে খেলতে পারছেন না সাকিব।

জানুয়ারি ও ফেব্রুয়ারি ২০২০ (পাকিস্তান সিরিজ): ২০০৮ সালের এশিয়া কাপের পর আবারও পাকিস্তান সফর করার কথা বাংলাদেশের। ২০২০ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে দ্বিপক্ষীয় এই সিরিজেও থাকছেন না সাকিব।

মার্চ ও এপ্রিল- জিম্বাবুয়ে সিরিজ: ২০২০ সালের মার্চ ও এপ্রিলে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে অনুষ্ঠেয় সিরিজেও থাকছেন না সাকিব।

এপ্রিল- আইপিএল: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সানরাইজার্স হায়দরাবাদে গত মৌসুমে খেলেছিলেন সাকিব। ২০২০ সালের এপ্রিলে অনুষ্ঠেয় আইপিএলের পরের আসরে খেলা হচ্ছে না তার।

মে ও জুন- আয়ারল্যান্ড সিরিজ: ২০২০ সালের মে মাসে আয়ারল্যান্ডে সিরিজ খেলতে যাবে বাংলাদেশ।জুন-জুলাই- অস্ট্রেলিয়া সিরিজ :২০২০ সালের জুন-জুলাই বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়ার।

অক্টোবর- টি২০ বিশ্বকাপ: ২০২০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি২০ বিশ্বকাপ।

Check Also

সবচেয়ে দামি এমবাপে

ডেস্ক রিপোর্ট: পিএসজি থেকে কিলিয়ান এমবাপেকে দলে ভেড়াতে হলে কত টাকা গুণতে হবে, এর একটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 7 =