Home / বগুড়ার খবর / জেলার খবর / বগুড়ায় কয়েক হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান

বগুড়ায় কয়েক হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান

শেরপুর নিউজ ২৪ ডট নেটঃ আল বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন উদ্দোগ্যে, বাংলাদেশ কত্রিক চোখের রোগে আত্রান্ত কয়েক হাজার রোগিকে, আল- নুর চক্ষু হাসপাতালের তত্বাবধানে বগুড়া জেলায় ফ্রী চিকিৎসা দিয়েছেন।
২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদা আলী হাসপাতাল বগুড়ায় সপ্তাহব্যাপী সম্পূর্ণ বিনামূল্যে চোখের ছানি অপারেশন সহ লেন্স স্থাপনের লে ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলোজি (ঠনঠনিয়া শেরপুর রোড) বগুড়ায় আন্তজাতিক মানের চক্ষু ক্যাম্প শুরু হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসক দল সকাল থেকে চক্ষু ক্যম্পে সেবা দেন। ধারাবাহিক ভাবে ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মাদ আলি হাসপাতাল বগুড়ায় অপারেশন করা হবে। যাদের চোখের ছানি নেই এমন রোগিদেরকে প্রয়োজন অনুযায়ী বিনামূল্যে ঔষধ চশমা ও পরামর্শ দেওয়া হয়েছে।
অপারেশনের জন্য বাছায় কৃত রোগীদের থাকা খাওয়ার ব্যবস্থা ও ফ্রী করা হয়েছে। উক্ত চু ক্যাম্পে কার্যক্রম উদ্ধোধন করেন জেলা প্রশাসক ফয়েজ আহম্মদ । এসময় বি.এম.এ বগুড়ার সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু, সাধারণ সম্পাদক ডা. রেজাউল আলম জুয়েল, উপজেলা সাস্থ্য ও প:প কর্মকর্তা ডা. সামীর হোসেন মিশু, টি.এম.এস.এস এর র্নিবাহী পরিচালক ড. হোসনে-আরা, প্রেসকাবের সভাপতি ও দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক লালু, ডা. কাজল এছাড়াও আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ অঞ্চলের মহাপরিচালক ড: আহম্মেদ তাহের হামিদ আলী মেডিকেল ডাইরেক্টর ডা: মোঃ আবুসাইদ এবং এইচ আর ম্যানোর নুরুজ্জামান খোশনবিশ উপস্থিত ছিলে।

উলে­খ যুক্তরাজ্য ভিত্তিক স্বেচ্ছা সেবি সংস্থা আল বাসার ইস্টার ন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশে অন্ধত্ব নিবারনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। রাজধানী ঢাকাসহ আরো দুটি জেলায় মোট ৪ টি নিজেস্ব হাসপাতালের মাধ্যমে সংস্থাটি বাংলাদেশে চুরোগ চিকিৎসা কেন্দ্রীক সেবা কর্যক্রম পরিচালনা করে যাচ্ছে। আয়োজন কারীরা জানান এই প্রথম এতো বড় ফ্রী চু ক্যাম্প চিকিৎসা দিচ্ছেন।

Check Also

শিবগঞ্জে নারীকে হেনস্তা, ওসি-এসআইয়ের বিরুদ্ধে মামলা

শেরপুর নিউজ ২৪ডট নেট: ধর্ষণ চেষ্টার মামলা না নিয়ে এক গৃহবধূকে খারাপ চরিত্রের নারী হিসেবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =

Contact Us