Home / দেশের খবর / ডেঙ্গু নিধনে আওয়ামী লীগের ৩ দিনের কর্মসূচি

ডেঙ্গু নিধনে আওয়ামী লীগের ৩ দিনের কর্মসূচি

ডেঙ্গুর বিষয়ে রাজধানী থেকে ইউনিয়ন পর্যন্ত সারাদেশে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একইসঙ্গে বর্তমান ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক বলেও মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৯ জুলাই) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আজকের সভায় তিনটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক। ২১টি জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। জনসচেতনতার লক্ষ্যে আওয়ামী লীগ সারাদেশে রাজধানী থেকে ইউনিয়ন পর্যন্ত তিনদিন ( ৩১ জুলাই, ২ ও ৩ আগস্ট) কর্মসূচি পালন করবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ওই তিনদিন বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে।

এতে নেতাকর্মীদের অংশ নেয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বন্যা-পরবর্তী পুনর্বাসন অব্যাহত থাকবে। যারা ঘর-বাড়ি হারিয়েছেন তাদের ঘর বাড়ি দেয়া হবে। সব ধরনের সহযোগীতা করা হবে।

উপজেলা নির্বাচনে যারা বিদ্রোহ করেছে তাদের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, যারা বিদ্রোহ করেছে ও মদদ দিয়েছে তাদের ‘শো কজ’ এবং দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হবে। যাচাই-বাছাই করে এসব ব্যবস্থা নেয়া হবে। বিষয়গুলো প্রক্রিয়াধীন আছে।

বর্তমান পরিস্থিতিতে সরকারের মধ্যে একধরনের সমন্বয়হীনতা লক্ষ্য করা যাচ্ছে, কারণ কী? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার ও দলে কোনো সমন্বয়হীনতা নেই। সবাই ঐক্যবদ্ধ আছে বলেই আমরা মোকাবেলা করতে পারছি। যত ভয়াবহ বিস্তারই ঘটুক না আমরা মোকাবেলা করতে পারবো।

ডেঙ্গু নিয়ে মেয়র ও মন্ত্রীদের কথায় ‘স্লিপ অব টাং’ হতে পারে মন্তব্য করে কাদের বলেন, তবে কাজ-কর্মে তারা আন্তরিক।

Check Also

সাংগঠনিক সফরে নামার নির্দেশ শেখ হাসিনার

শেরপুর ডেস্ক: কমিটি গঠন করে দ্রুতই দেশের ৮টি বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ে সাংগঠনিক সফরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =