সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / জেলার খবর / সমান গুরুত্ব পাচ্ছে বগুড়া-৬ আসনের উপনির্বাচন

সমান গুরুত্ব পাচ্ছে বগুড়া-৬ আসনের উপনির্বাচন

আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদের একটি মাত্র আসনের নির্বাচন হলেও এটিকে সমান গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। তিনি বলেন, ‘নির্বাচনি প্রচার ও পরিবেশ ভাল রয়েছে। আমরা আশা করছি এখানে সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। কারণ এখানে সুষ্ঠু নির্বাচনি পরিবেশ বিরাজ করছে।’

বগুড়া-৬ আসনের উপনির্বাচনকে সামনে রেখে জেলা প্রশাসকের সভা কক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা বিষয়ক এক সভায় প্রধান অতিথির বক্তব্যে কে এম নূরুল হুদা এসব কথা বলেন।

সিইসি বলেন, ‘এখানে আচরণবিধি মানার প্রবনতা ইতিবাচক। যারা ভোট গ্রহণ কর্মকর্তা রয়েছেন তারা অতীত অভিজ্ঞতা থেকে আরও ভাল করবেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও ভোটাররা যদি ভোট কেন্দ্রে আসেন তা হলে প্রশাসনের ভার অনেকটাই কমে যায়। আশা করছি এই আসনে প্রতিযোগিতামূলক নির্বাচন হবে।’

সভায় বিশেষ অতিথি ছিলেন, নির্বাচন কমিশন সচিবালয় এর সচিব মো. আলমগীর, সভাপতিত্ব করেন, রাজশাহী বিভাগীয় কমিশনার মো. নূর-উর-রহমান। এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৪ জুন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইভিএম ব্যবহার করে বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ড ও সদর উপজেলার ১১টি ইউনিয়নের ১৪১ কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। মোট ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আশা করা হচ্ছে।

এই আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক টি জামান নিকেতা। বিএনপি নেতৃত্বাধীর ২০ দলের পক্ষে লড়ছেন জিএম সিরাজ।

Check Also

নন্দীগ্রামে আ.লীগ নেতার হাতে উপজেলা চেয়ারম্যান লাঞ্ছিত

শেরপুর নিউজ ২৪ ডট নেট: বগুড়ার নন্দীগ্রামে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রেজাউল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + twelve =