Home / দেশের খবর / এই মুহূর্তে ধানের দাম বাড়ানোর সুযোগ নেই: কৃষিমন্ত্রী

এই মুহূর্তে ধানের দাম বাড়ানোর সুযোগ নেই: কৃষিমন্ত্রী

এই মুহূর্তে ধান কিনে দাম বাড়ানোর তেমন সুযোগ নেই বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। শনিবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের সেমিনার হলে ‘জলবায়ু পরিবর্তন: কৃষি খাতের চ্যালেঞ্জ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিতি এ কথা বলেন। তবে অন্য কোনো উপায়ে এ সমস্যার সমাধান করা যায় কি না সে ব্যাপারে সরকারের সর্বোচ্চ মহলে আলোচনা চলছে বলেও জানান মন্ত্রী।

ন্যায্য মূল্যের দাবিতে ধান খেতে কৃষক কর্তৃক আগুন দেওয়া প্রসঙ্গে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, এটা খারাপ না, খাদ্য ঘাটতির দেশ থেকে আমাদের দেশ এখন খাদ্যে উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে। এ রকম প্রতিবাদ অনেক দেশেই হয়।

ধানের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, এই মুহূর্তে ধান কিনে দাম বাড়ানোর তেমন সুযোগ সরকারের হাতে নেই। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী খুবই চিন্তিত। এ সমস্যা সমাধানের জন্য সরকারের সর্বোচ্চ মহলে আলোচনা হচ্ছে।

মন্ত্রী বলেন, একটা সমাধান আমাদের হাতে আছে। সেটা হলো-যদি রপ্তানিতে যাই। তবে রপ্তানিতে গেলেও ঝামেলা আছে। বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগ ঝুঁকিপূর্ণ দেশ। দেখে গেল রপ্তানি করার পর হঠাৎ বন্যায় ফসলের ক্ষতি হল, তখন আবার সমস্যায় পড়ব। তারপরও আমরা চেষ্টা করছি, বিষয়টি সমাধান করার।

Check Also

দিনে দুপুরে গুলিতে সন্তানসহ স্বামী-স্ত্রী নিহত

শেরপুর ডেস্কঃ কুষ্টিয়ায় প্রকাশ্য দিনে দুপুরে দুর্বৃত্তের গুলিতে স্বামী-স্ত্রী ও সন্তান নিহত হয়েছেন। এ ঘটনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 3 =

Contact Us