Home / দেশের খবর / বিএনপির ‘অবস্থান প্রতিবাদ কর্মসূচি’ ঘোষণা

বিএনপির ‘অবস্থান প্রতিবাদ কর্মসূচি’ ঘোষণা

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ‘অবস্থান প্রতিবাদ কর্মসূচি’ ঘোষণা করেছে বিএনপি। আগামী বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

আজ মঙ্গলবার দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ক্ষমতাসীন হওয়ার পর থেকে এই সরকার গ্যাসের পাঁচগুণ মূল্য বৃদ্ধি করেছে। যার ‘চেইন রিঅ্যাকশন’ এ শিল্প-বাণিজ্য-কৃষিতে বিরুপ প্রভাব পড়েছে, মধ্য ও নিম্ন আয়ের মানুষরা চরম সঙ্কটের মধ্যে পড়েছে। সমাজের কোন অংশের কথা পাত্তা না দিয়ে সরকার একতরফাভাবে এই মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত জনগণকে তাচ্ছিল্য করারই সামিল।

এ সময় সম্প্রতি গ্যাসের সীমাহীন মূল্যবৃদ্ধি সরকারের অগণতান্ত্রিক একগুঁয়ে দানবীয় আচরণেরই বহি:প্রকাশ বলে মন্তব্য করেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, সত্যিকার অর্থে লুটপাটের মহৌৎসবে মেতে উঠে সরকার এখন বোবাকালা হয়ে গেছে। ভয়াবহ দু:শাসন ও লুণ্ঠণে জবাবদিহিতা না থাকার কারণে পুরো দেশ এখন টালমাটাল অবস্থায় নিমজ্জিত। কোথাও কোনো নিয়ন্ত্রণ নেই।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কয়েকটি রাজনৈতিক সংগঠনের আজকের হরতালকে কেন্দ্র করে শাহবাগে হরতাল সমর্থকদের ওপর পুলিশের লাঠিচার্জ, টিয়ারশেল ও জলকামান থেকে গরম পানি নিক্ষেপের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, এই ঘটনাই প্রমাণ করে জনস্বার্থ সংশ্লিষ্ট সামান্য প্রতিবাদও সরকার সহ্য করতে পারে না।

রাজধানীর কোন এলাকায় অবস্থান নিয়ে কর্মসূচি পালন করবে বিএনপি জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়টা এখনো চুড়ান্ত হয়নি। শিগগিরই জানিয়ে দেয়া হবে।

Check Also

উন্নয়ন বাধাগ্রস্ত করতে একটি মহল সক্রিয়: প্রধানমন্ত্রী

শেরপুর ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের ভাবমূর্তি নষ্ট করলে একটি গোষ্ঠীর কদর বাড়ে। অনেকেই …

Contact Us