Home / রাজশাহীর খবর / জয়পুরহাট / কালাই / র‌্যাফেল ড্র’র নামে জুয়ায় সর্বশান্ত হচ্ছে কালাইবাসী

র‌্যাফেল ড্র’র নামে জুয়ায় সর্বশান্ত হচ্ছে কালাইবাসী

kalai refel dro'r name juya picকালাই(জয়পুরহাট)প্রতিনিধি:হস্ত, বস্ত্র ও শিল্প মেলার অন্তরালে দৈনিক রাতে চলা র‌্যাফেল ড্র’র নামে অভিনব জুয়ার খপ্পরে পরে সর্বশান্ত হচ্ছে জয়পুরহাটের কালাই পৗরসভাসহ উপজলা ৫টি ইউনিয়নের সাধারণ মানুষ। জয়পুরহাট জেলা স্টেডিয়ামে এ মেলা ও র‌্যাফেল ড্র চলছে।
বিভিন্ন ব্র্যান্ডের ৩ থেকে ৪টি মোটরসাইকেল, ১ থেকে ৩ ভরি সোনা, ইজিবাইক, পাওয়ার টিলারসহ অন্তত ৭০টি আকর্ষনীয় পুরস্কারের প্রলোভন দিয়ে উপজেলার অন্তত ৩০টি লোকালয়ে বসানো হয়েছে টিকেট বিক্রির ভ্রাম্যমান কাউন্টার। এ তালিকায় আছে- উপজেলার পুনট বাজার, শান্তিনগর বাজার, পাঁচগ্রাম রহমতের বাজার, মোলামগাড়িহাট, মহেশপুর বাজার, করিমপুর ত্রি-মহনি, মাদারপুর, মোস্তশা মোড়, বেগুনগ্রাম সমাজ কল্যাণ এলাকায়, মোসলিমঞ্জ বাজার, নুনুজ বাজার, বৈরাগির হাট, কুশুম শহর, সমশিরা বাজার, মাত্রাই বাজার, শাইলগুন বাজার, বানদিঘী মোড়, তেলিহার মোড়, হাতিয়র বাজার, আঁওড়া কালিতলা, তালোড়া বাইগুনি মোড়, নান্দাইল দিঘী কলেজ এলাকা, ইমামপুর মোড় এবং পৌরসভার কালাই বাসস্ট্যান্ড ও পাঁচশিরা বাজার। এ ছাড়াও সিএনজি, ইজিবাইক ও বেটারি চালিত ভ্যানে মাইকিং করেও বিভিন্ন গ্রাম-মহল্লায় র‌্যাফেল ড্র’র টিকেট বিক্রি করা হচ্ছে।
২০ টাকা মূল্যের প্রতিটি টিকেটের দুটি অংশ থাকে। বিক্রিত টিকেটের একাংশ তালাবদ্ধ ওই ড্রামে সংগ্রহ করে রাত ৯টার মধ্যেই র‌্যাফেল ড্র’র মঞ্চে নিয়ে যাওয়া হয়। এরপর রাত ১০টা থেকে শুরু হয়ে ১২টা পর্যন্ত চলে র‌্যাফেল ড্র; যা স্থানীয় ডিস চ্যানেলের লটারীর ড্র সরাসরি প্রচার করা হয়। ফলে টিকেট ক্রেতা নারী-পুরুষ, স্কুল ও কলেজেল পড়–য়া শিক্ষার্থীসহ সর্ব মহলের মানুষ রাত জেগে এ খেলা দেখছে। পুরস্কারের লোভে একেক জন এক থেকে একশটির বেশি টিকেট কাটছে। কিন্তু পুরস্কারের সংখ্যা নির্দিষ্ট হওয়ায় অনেকের ভাগ্যে কিছুই জোটেনা। ফলে এ নেশায় সর্বশান্ত হচ্ছে অনেকে।
কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আফাজ উদ্দিন বলেন, জেলা স্টেডিয়ামে বসা মেলার র‌্যাফেল ড্র’র টিকেট কালাইয়েও বিক্রি করা হচ্ছে; একথা জানলাম। জনস্বার্থে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

Check Also

কালাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচজন আহত

কালাই(জয়পুরহাট)প্রতিনিধি: জয়পুরহাটের কালাইয়ে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় পাঁচ জন আহত হয়েছে। শুক্রবার উপজেলার সড়াইল ও …

Contact Us