Home / রাজশাহীর খবর / সিরাজগঞ্জ / রায়গঞ্জ / রায়গঞ্জে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা প্রদান ও শীতবস্ত্র বিতরণ

রায়গঞ্জে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা প্রদান ও শীতবস্ত্র বিতরণ

raiganj-sirajganj-04-01-17-army-photo-2রায়গঞ্জ (সিরাজগঞ্জ) সংবাদদাতা: সিরাজগঞ্জের রায়গঞ্জে সেনাবাহিনীর পকালব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা, ওষুধ প্রদান ও শীতবস্ত্র বিতরণ কার্যক্রম চলছে। শীতকালীন প্রশিণ (২০১৬-১৭) উপল্েয বগুড়া সেনানিবাসের ১১ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমানের নির্দেশে ২১ ফিল্ড অ্যাম্বুলেন্সের আয়োজনে উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের নিঝুড়ি ক্যাম্পে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। অধিনায়ক লেঃ কর্নেল ডাঃ মোঃ আনোয়ারুল হকের নেতৃত্বে রোগী দেখছেন অধিনায়কসহ লেঃ কর্ণেল ডাঃ মোঃ মেরাজুল ইসলাম ও ক্যাপ্টেন ডাঃ আশরাফিয়া আকতার (সেতু)। ওষুধ বিতরণ ও রোগীর ভিড় সামাল দিতে কাজ করছেন সেনাবাহিনীর অন্যান্য অফিসার ও জোয়ানরা। জনপ্রতিনিধি হিসাবে এই সেবাকার্যক্রমে নীতিগত সহযোগিতা করছেন চান্দাইকোনা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হান্নান খান ও ইউপি সদস্যগণ।
প্রতিদিন সকাল ৯টা থেকে একটানা বিকাল ৩টা পর্যন্ত স্থানীয় দুঃস্থ-দরিদ্র রোগীদের বিভিন্ন প্রকার রোগে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ ও ওষুধ প্রদান করা ছাড়াও টিউমার, হার্নিয়া, হাইড্রোসিল ও অন্যান্য অপারেশন করা হচ্ছে। অপারেশন করছেন- সার্জিক্যাল স্পেশালিষ্ট লেঃ কর্ণেল ডাঃ মোঃ মেরাজুল ইসলাম, কর্ণেল ডাঃ মেহেরুন নেছা ও এনাসথেটিক কনস্যলটেন্টে কর্নেল ডাঃ মোরশেদুল হক। গত ২৮ ডিসেম্বর বগুড়া ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান এই কার্যক্রম সরেজমিন পরিদর্শনকালে রোগীদের সাথে কুশল বিনিময় করে সন্তোষ প্রকাশ করেন।
গত ১৮ ডিসেম্বর থেকে শুরু করে এই সেবা কার্যক্রম গতকাল ৪ জানুয়ারি বুধবার পর্যন্ত চলে। এতে প্রায় ৫ হাজার রোগী বিনামুুল্যে ওষুধ ও চিকিৎসাসেবা পেয়েছে। এছাড়াও ৮ শতাধিক শীতার্ত পরিবারের মাঝে গরম কাপড় বিতরণ করা হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে।

Check Also

রায়গঞ্জে পাট উৎপাদনকারী চাষীদের প্রশিক্ষণ,বিআরডিবির ঋণের চেক বিতরণ

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের রায়গঞ্জে পাট উৎপাদনকারী চাষীদের একদিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। পৃথকভাবে বিআরডিবির আয়োজনে …

Contact Us